ফেসবুকের বিবৃতি নিয়ে প্রশ্ন তুললেন পুলিশ কর্মকর্তা

0
328

গত বৃহস্পতিবার ফেসবুক এবং টুইটার কর্তৃপক্ষ উভয়েই জানিয়েছিল, তারা বাংলাদেশ থেকে পরিচালিত হয় এমন ১৫টি অ্যাকাউন্ট বন্ধ করে দিয়েছে।

গতকাল শুক্রবার ফেসবুক এক বিবৃতিতে বলেছিল, এগুলোতে বাংলাদেশের সরকারের সমর্থনে বিভিন্ন কনটেন্ট পোস্ট করা হচ্ছিল এবং এর সাথে সরকার-সংশ্লিষ্ট কিছু লোকের সম্পর্ক আছে বলে তাদের মনে হচ্ছে।
তবে বাংলাদেশ পুলিশের সিআইডি’র সাইবার তদন্ত বিভাগের প্রধান মোল্লা নজরুল ইসলাম ফেসবুকের এই বক্তব্যের সত্যতা নাকচ করে দিয়েছিন।

তিনি বিবিসিকে বলেন, “এটা ভাববার বিষয় আছে যে এটা কতটা সত্য। বিভিন্ন দেশে নির্বাচনের আগে ফেসবুক ব্যবহার করে বিভিন্ন উদ্দেশ্য হাসিল করা হয়। তো এখন দেখতে হবে ফেসবুকের অন্য কোন উদ্দেশ্য আছে কি না। যেমন গতকালই আমরা পত্রিকায় দেখলাম, যে আমেরিকান সরকার ফেসবুকের বিরুদ্ধে মামলা করছে। তো এই বিষয়গুলো তো খতিয়ে দেখার বিষয় আছে, ফেসবুক কি সব নির্বাচনে নাক গলায় কিনা। পার্টিজান (দলীয়) হয়ে কাজ করছে কিনা।”
ফেসবুক নিউজরুমের এক রিপোর্টে বলা হয়েছে , একটি তদন্তের পর ‘’সমন্বিতভাবে ভুয়া কার্যক্রমে লিপ্ত থাকার’’ দায়ে এই পেজ ও অ্যাকাউন্টগুলো বন্ধ করে দেয়া হয়েছে।

এ পুলিশ কর্মকর্তা বলেন, “ফেসবুকের সাথে আমাদের বিভিন্ন বিষয় নিয়ে যোগাযোগ হয়। তারা এধরনের কিছু পেলে যদি আমাদের সাথে যোগাযোগ করতো তাহলে আমরা অনুসন্ধান করতে পারতাম। ‘

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here