ফেসবুকে ‘অভিযোগ গ্রুপ’ খুলেছে বিআরটিএ

0
275

বাংলাদেশ রোড এন্ড ট্রান্সপোর্ট অথরেটির (বিআরটিএ) নির্বাহী ম্যাজিস্ট্রেটরা মিলে সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে গণপরিবহনে যাত্রীদের অভিযোগ জানতে একটি গ্রুপ খুলেছে। ওই গ্রুপ থেকে চলতি গাড়িতে বিশেষ করে নারীদের সমস্যাগুলো দ্রুত আমলে নেওয়া হচ্ছে। অভিযোগভেদে তাৎক্ষণিক সমাধানও দেয়া হচ্ছে।

রোববার সকালে ফেসবুক এ গ্রুপ খোলার বিষয়টি বিআরটি এর নির্বাহী ম্যাজিস্ট্রেট ফয়সাল আহমেদ এই প্রতিবেদককে নিশ্চিত করেন। জানান, একাধিক কর্মকর্তা এই গ্রুপটি তদারকি করছেন। কয়েকজন পুলিশের ইন্সপেক্টর অভিযোগের প্রায়োগিক সমাধান করছেন। কোনো নারী ও প্রতিবন্ধী যখন অভিযোগ করেন, “বাসে থাকা আমাদের নির্ধারিত আসনে বসতে পারছি না”- তখন পুলিশের সদস্যরা ওই বাসে গিয়ে ব্যবস্থা নিচ্ছেন।

‘নির্বাহী ম্যাজিস্ট্রেট বিআরটিএ’ গ্রুপে সকলকে অভিযোগ দেওয়ার আহবান জানিয়ে ফয়সাল আহমেদ বলেন, আমাদের পুরো টিম চেষ্টা করছেন, যেকোনো হয়রানি থেকে চালকদের নিবৃত করতে। সেই সঙ্গে যাত্রীদেরও সচেতন করে তুলতে।

আজ সকাল দশটার কিছু আগে থেকে রাজধানীর মহাখালীতে তিতুমীর কলেজের ছাত্রাবাসের ঠিক সামনে বটতলায় বসে ভ্রাম্যমাণ আদালত। যেখানে নেতৃত্ব দিচ্ছেন ফয়সাল আহমেদ। এই নির্বাহী ম্যাজিস্ট্রেট এর সঙ্গে কয়েকজন সহকারী পরিচালক ও পুলিশের কর্মকর্তা।

ফয়সাল আহমেদ বলেন, পুরো ঢাকায় বিআরটি এর সাতজন ম্যাজিস্ট্রেট সড়কে কাজ করছি। এ পর্যন্ত নানা অনিয়মের কারণে দশজনের বেশি চালককে অর্থদণ্ডে জরিমানা করেছি। সর্বোচ্চ ১৫০০ টাকা দণ্ড দিয়েছি। দিনভর আমাদের এ কার্যক্রম চলবে। গাড়ির রুট পারমিট, চালকের ড্রাইভিং লাইসেন্স, হেলমেট আছে কি না- এসব বিষয় দেখা হচ্ছে।

তিনি জানান, গতকাল শনিবার বিজয় সরণিতে সারাদিনে ২০ মামলায় ১৩৩৫০ টাকা আদায় করে ভ্রাম্যমাণ আদালত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here