বগুড়ায় নতুন কোভিডে আক্রান্ত ৬১জন

0
50

এ নিয়ে জেলায় করোনাভাইরাসে আক্রান্ত ৩ হাজার ৩০৭জন। বগুড়া জেলা স্বাস্থ্য বিভাগ রবিবার সকাল ১১টায় বিষয়টি নিশ্চিত করেছে।

বগুড়া জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, ৪ জুলাই সরকারি বে-সরকারি পিসিআর ল্যাব থেকে ৩৭৩টি নমুনা পরীক্ষার ফলাফল এসেছে। বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতাল পিসিআর ল্যাবে পরীক্ষা করা ১৮৮টি নমুনার মধ্যে পজিটিভ এসেছে। বে-সরকারি টিএমএসএস মেডিকেল কলেজ ও রফাতউল্লাহ কমিউনিটি হাসপাতাল পিসিআর ল্যাবে ১৮৫টি নমুনার মধ্যে পজিটিভ এসেছে ৩৭টি।

নতুন আক্রান্ত ৬১জনের মধ্যে সদরে ৪৭জন, শাহাজানপুরে ছয়জন, শেরপুরে পাঁচজন, সোনাতলায় দুইজন, কাহালুতে একজন রয়েছেন। এ জেলায় করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে নতুন করে আরও ৭৭জন সুস্থ হয়েছেন। এ নিয়ে অত্র জেলায় মোট ৯৩৭জন সুস্থ হয়েছেন। তবে একই সময়ে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও একজন মৃত্যুবরণ করায় মোট মৃত্যুর সংখ্যা এখন ৬১। গত ১ এপ্রিল বগুড়ায় প্রথম একজনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। সেই থেকে ৪ জুলাই পর্যন্ত জেলায় মোট নমুনা সংগ্রহ করা হয়েছে ১৯ হাজার ৯৬১টি। এর মধ্যে ১৭ হাজার ৭১৩টির ফলাফল এসেছে।

বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা.মোস্তাফিজুর রহমান এ প্রতিবেদক-কে বলেন, নতুন করে আক্রান্ত ৬১ জনকে নিজ নিজ বাড়িতে রেখে স্বাস্থ্য বিধি মেনে চিকিৎসা নিতে বলা হয়েছে। তবে অবস্থার অবনতি হলে আক্রান্তদের হাসপাতালে যোগাযোগ করারও পরামর্শ দেওয়া হয়েছে। 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here