বঙ্গবন্ধুর স্বপ্নপূরণে জনগণের বন্ধু হয়ে কাজ করছে র‍্যাব-পুলিশ

0
63

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, বঙ্গবন্ধুর স্বপ্নপূরণে জনগণের বন্ধু হয়ে পাশে থেকে নিরাপত্তাসহ সেবামূলক নানামুখী কমর্কাণ্ড চালিয়ে যাচ্ছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) ও পুলিশ। ফলে তারা মাধ্যমে মানুষের আস্থা অর্জনে সক্ষম হয়েছে।

বৃহস্পতিবার (০৭ জানুয়ারি) দুপুরে গাইবান্ধার ফুলছড়ি উপজেলার বালাসিঘাটে র‍্যাব সেবা সপ্তাহ উপলক্ষে শীতার্ত মানুষের মধ্যে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা শেখ মুজিবুর রহমান ১৯৭৫ সালে রাজার বাগে গিয়ে বলেছিলেন— ‘তোমরা বাংলাদেশের পুলিশ, পাকিস্তান কিংবা বৃটিশ পুলিশ নও। তোমাদের জনগণের বন্ধু হতে হবে, জনগণের পাশে থেকে কাজ করতে হবে। ’ 
আজ পুলিশ ও র‍্যাব সে স্থানে পৌঁছাতে সক্ষম হয়েছে। সর্বপরি নিরাপত্তাবাহিনী নিরলসভাবে কাজ করছে বলেই বাংলাদেশ দুর্বার গতিতে এগিয়ে চলছে।

তিনি আরও বলেন, সন্ত্রাস, জঙ্গি, বনদস্যু দমন থেকে শুরু করে মানবীয় নানামুখী কর্মকাণ্ডের মাধ্যমে র‍্যাব মানুষের কাছাকাছি আসতে তাদের আস্থা-ভরসা অর্জনে সক্ষম হয়েছে। এরই ধারাবাহিকতায় তারা দুর্গম চরাঞ্চলে দিন-রাত মানুষের দ্বারে দ্বারে ঘুরে শীতার্ত মানুষের মধ্যে কম্বল বিতরণ করছে।

ঠিক একইভাবে কাজ করে যাচ্ছে পুলিশ বাহিনী। একটা সময় ছিল, মানুষ পুলিশ দেখলে ভয় পেত, ভয়ে অন্য রাস্তা দিয়ে চলতো। কিন্তু এখন মানুষ পুলিশ দেখলে নিজেদের নিরাপদ মনে করে। নিরাপত্তার পাশাপাশি নানামুখী সেবামূলক কর্মকাণ্ড চালিয়ে আসছে পুলিশ।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, র‍্যাব মহাপরিচালক (র‍্যাব ফোর্সেস) আবদুল্লাহ-আল-মামুন।  

এতে বক্তব্য রাখেন জাতীয় সংসদের ডেপুটি স্পিকার অ্যাডভোকেট ফজলে রাব্বি মিয়া, হুইপ মাহাহুব আরা গিনি, গাইবান্ধা-৩ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট উম্মে কুলসুম স্মৃতি, জেলা প্রশাসক (ডিসি) আব্দুল মতিন, পুলিশ সুপার (এসপি) আব্দুল মান্নান, র‍্যাব মহাপরিচালক (র‍্যাব ফোর্সেস) আবদুল্লাহ-আল-মামুন, অতিরিক্ত মহাপরিচালক তোফায়েল সারোয়ার, পুলিশের রংপুর রেঞ্জের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) দেবদাস ভট্টাচার্য প্রমুখ।  

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করে র‍্যাব-১৩ রংপুর।

সূত্র: বাংলানিউজ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here