বরিশালে ছাত্রদলের দুইগ্রপের মধ্যে সংঘর্ষ; আহত ‌১০

0
172

বরিশালে ছাত্রদলের দুই গ্রুপের ধাওয়া-পাল্টা ধাওয়া, হাতাহাতি ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এই ঘটনায় একজনকে রামদাসহ আটক করেছে পুলিশ। শুক্রবার দুপুরে শহরের সদর রোডে বিএনপি কার্যালয় চত্বরে দফায় দফায় এই সংঘর্ষের ঘটনা ঘটে।

মহানগর ও জেলা ছাত্রদলের কমিটিতে পদপ্রাপ্ত ও পদ বঞ্চিতদের মধ্যে এই ধাওয়া পাল্টা-ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। এতে কমপক্ষে ১০ জন আহত হয়েছেন বলে জানা গেছে।

সদ্য ঘোষিত মহানগর ছাত্রদল কমিটির সভাপতি রেজাউল করিম রনি জানান, ‘আমরা শান্তিপূর্ণভাবে দলীয় কার্যালয়ে আসতে চাইলে হঠাৎ করে বাধা দেয় ছাত্রদলের নাম কলুষিত করা একটি চক্র। এই নিয়ে একটু ঝামেলা হয়েছে।’

অন্যদিকে পদবঞ্চিত ছাত্রদল নেতা সাইফুল ইসলাম সুজন বলেন, ‘যে কমিটি ঘোষণা দেয়া হয়েছে সেটি অবৈধ। দলের জন্য আমাদের ত্যাগ রয়েছে, সেখানে কেউ অবৈধ কমিটি ঘোষণা করলেই আমরা তা মেনে নেবো না। আমরাও সেখানে শান্তিপূর্ণ অবস্তান কর্মসূচি করছিলাম।  আমাদের ওপর হামলা চালায় অবৈধভাবে পাওয়া পদধারীরা।’

সম্প্রতি কেন্দ্রীয় ছাত্রদল বরিশালে নতুন মহানগর কমিটি ঘোষণা করার পর থেকে সেখানে ক্ষোভ বিরাজ করছিল। ক্ষুব্ধ পদবঞ্চিতরা দুপুরে বিএনপি কার্যালয়ের সামনে অবস্থান নেন ও ঘোষিত কমিটি প্রত্যাখ্যান করে নতুন কমিটি গঠনের দাবি জানান। শুক্রবার বেলা পোনে ১২টার দিকে নতুন কমিটির লোকজন সেখানে উপস্থিত হলে দুই পক্ষের মধ্যে হাতাহাতি, ধাওয়া-পাল্টা ধাওয়া, ইট-পাটকেল নিক্ষেপ ও সংঘর্ষের ঘটনা ঘটে।

সেখান থেকে রামদাসহ রিমন নামে একজনকে আটক করে পুলিশ। সংঘর্ষের এক পর্যায়ে পুলিশ দুইপক্ষকে সরিয়ে দিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here