বরিশাল-৫ আসনে প্রার্থীদের মধ্যে চলছে উন্নয়ন নিয়ে কাড়াকাড়ি

0
159

বরিশাল-৫ আসনে একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষ্যে প্রধান দুই রাজনৈতিক দলের প্রার্থীদের মধ্যে জেলার উন্নয়ন নিয়ে চলছে কাড়াকাড়ি। বিএনপি প্রার্থীর দাবি বরিশালের বড় উন্নয়নগুলো বিএনপির আমলেই হয়েছে। আর আওয়ামী লীগ প্রার্থী বলছেন, বিএনপি প্রার্থী মিথ্যা দাবি করছেন। এদিকে সুশীল সমাজ বলছে, উন্নয়ন নিয়ে কথা বলার সময় প্রার্থীদের আরো সচেতন হওয়া দরকার।

এক সময় বরিশাল ছিল অবেহলিত এলাকা । এখন বরিশালে বিভাগ, সিটি কর্পোরেশন, বিমান বন্দর, বিশ্ববিদ্যালয়, কীর্তনখোলা নদীতে সেতু, শিক্ষাবোর্ড, রেডিও সেন্টার, তিনটি সরকারি স্কুলসহ ব্যাপক উন্নয়ন হয়েছে। বিএনপি প্রার্থীর দাবি বরিশালের বড় উন্নয়নগুলো বিএনপির আমলেই হয়েছে।

বিএনপি সংসদ সদস্য প্রার্থী, বরিশাল-৫ অ্যাডভোকেট মজিবুর রহমান সারোয়ার বলেন, যত ধরনের উন্নয়ন হয়েছে সবই বিএনপির আমলে হয়েছে। আওয়ামী লীগ গত দশ বছর ধরে ক্ষমতায়, তারা মাথা উঁচু করে বলতে পারবে না যে তারা কিছু করেছে।

আওয়ামী লীগ সংসদ সদস্য প্রার্থী বরিশাল-৫ কর্নেল জাহিদ ফারুক শামিম বলেন, উন্নয়ন হয়েছে আওয়ামী লীগের আমলেই । বিএনপি প্রার্থীর দাবি ভাওতাবাজি।

ভোটাররা বলছেন, উন্নয়ন নিয়ে কাড়াকাড়ি করে লাভ নেই । তারা জানেন, কার আমলে কোন উন্নয়ন হয়েছে। আর সুশীল সমাজ বলছে, উন্নয়ন নিয়ে কথা বলার সময় প্রার্থীদের সচেতন হওয়া উচিৎ।

মহানগর কমিটি বরিশাল সাধারণ সম্পাদক সুজন রফিকুল আলম বলেন, কোন সময়ে বেশি উন্নয়ন হয়েছে তা এলাকাবাসীই ভালো জানেন। সেই ক্ষেত্রে কোন প্রার্থী বাড়তি কথা বললে সেটা ভোটারদের কাছে গ্রহণ যোগ্য হবে না।

বরিশাল-৫ আসনে ভোটার ৩ লাখ ৯৭ হাজার ২ শ ৬৭ জন। এর মধ্যে মহিলা ১ লাখ ৯৬ হাজার ৮ শ ৬৯ জন। সূত্র: সময় টিভি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here