বর্তমান সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন হবে এটা পাগলেও বিশ্বাস করে না’

0
166

বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অবঃ) হাফিজ উদ্দিন আহমেদ বলেছেন, মাটি যেমন সোনা হয় না। এই সরকারের আমলে দেশে সুষ্ঠু নির্বাচন হবে এটা পাগলেও বিশ্বাস করে না। বর্তমান নির্বাচন কমিশন বলেছে দেশে সুষ্ঠু নির্বাচন হবে কি না তার গ্যারান্টি আমরা দিতে পারব না। তাহলে এই সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন কীভাবে হয়।

মঙ্গলবার (০২ অক্টোবর) জাতীয় প্রেসক্লাবে চেতনা বাংলাদেশ আয়োজিত বিএনপির প্রয়াত নেতা বিগ্রেডিয়ার আ.স.ম. হান্নান শাহ্‌’র ২য় মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণ সভায় তিনি এ মন্তব্য করেন।

মেজর হাফিজ বলেন, বর্তমান সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচনের কোন গ্যারান্টি নাই। সরকার জানে তাদের জনপ্রিয়তা তলানিতে চলে গেছে। তাই নির্বাচনে কারচুপি করতে ইভিএম আমদানি করা হচ্ছে।

তিনি বলেন, সংসদে ইভিএম পাস না হলেও বর্তমান প্রধানমন্ত্রী তার ইচ্ছা পূরণের একটি যন্ত্র হিসেবে ইভিএম আমদানি করছে।

তিনি বলেন, নির্বাচনের মাঠে বিরোধী দলের নেতাকর্মীদের উপস্থিতি সরকারের নিশ্চিত যেনেই আমাদের নেতাকর্মীদের কারাগারের অন্তরালে রাখা হচ্ছে। একই সাথে নির্বাচন থেকে বিএনপিকে দূরে রাখতে বেগম জিয়ার মুক্তিকে বিলম্ব করছে।

নতুন প্রজন্মদের আহ্বান জানিয়ে তিনি বলেন, ১৯৭১ সালে দেশ স্বাধীন করার জন্য এদেশের যে ভূমিকা রেখেছে বর্তমানে দেশের গণতন্ত্র ভোটাধিকার ফিরিয়ে আনার জন্য দেশের তরুণ প্রজন্মকে এগিয়ে আসতে হবে। সে রকম ভূমিকা রাখতে হবে তাহলে দেশে গণতন্ত্র ফিরে আসবে।

তিনি বলেন, সাধারণ জনগণকে ভোটকেন্দ্রে যেতে দেয় না আইনশৃঙ্খলা বাহিনীকে সিভিল পোশাকে পড়ে ভোটকেন্দ্রে পাঠায় এবং ভোট কেন্দ্রে থেকে সাধারণ জনগণকে বের করে দেয়

যে দেশে প্রধান বিচারপতি পালিয়ে যায় সে দেশে গণতন্ত্র রাজনীতি করার অধিকার ভোটাধিকার কোথায় প্রশ্ন রেখে তিনি বলেন ভোট ছাড়াই সরকার জনগণের ওপর চেপে বসে আছে এদেরকে জনগণের উপর থেকে নামাতে হলে জনগণ দেরকেই প্রতিবাদ করতে হবে।

আ‌য়োজক সংগঠ‌নের সভাপ‌তি শা‌মিমা রহি‌মের সভাপ‌তি‌ত্বে সভায় আরও উপ‌স্থিত ছি‌লেন বিএন‌পির ভাইস চেয়ারম্যান মেজর জেনা‌রেল অব রুহুল আলম চৌধুরী,আ‌নোয়ারুল আ‌জিম , ঈসমাইল হোসেন বেঙ্গল প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here