বশেমুরবিপ্রবিতে আন্দোলনকারী শিক্ষার্থীদের উপরে নৃশংস হামলা, তদন্ত কমিটি গঠন

0
61

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের পদত্যাগ দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের উপরে হামলার ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় প্রসাশন।

গত ২১ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. প্রফেসর নুরউদ্দিন আহমেদের স্বাক্ষরিত অফিস আদেশে বিজ্ঞান অনুষদের ডিন ড. মো. আব্দুর রহিম খানকে সভাপতি, ব্যবস্থাপনা শিক্ষা বিভাগের সহকারী অধ্যাপক ড. আরেফিন শামসুলকে সদস্য এবং আইন অনুষদের ডিন আব্দুল কুদ্দুস মিয়াকে সদস্য সচিব করে কমিটি গঠন করা হয় এবং পাঁচ(০৫) কর্ম দিবসের মধ্যে লিখিত তদন্ত রিপোর্ট ও সুপারিশ স্বাক্ষরকারীর নিকট জমা দিতে বলা হয়।

বশেমুরবিপ্রবিতে আন্দোলনকারী শিক্ষার্থীদের উপরে নৃশংস হামলা, তদন্ত কমিটি গঠন

এদিকে তদন্ত কমিটি গঠন ও অফিস আদেশ নিয়ে প্রশ্ন তুলেছে আন্দোলনকারী শিক্ষার্থীরা। তাদের প্রশ্ন, ক্যাম্পাস বন্ধ ঘোষণা করার পরও কিভাবে অফিস আদেশ তৈরি হতে পারে? এবং গতকাল(২১ সেপ্টেম্বর) রাতে চ্যানেল আই-এ দেয়া উপাচার্যের বক্তব্য অনুসারে রেজিস্ট্রার ক্যাম্পাসে অনুপস্থিত থেকে কিভাবে অফিস আদেশ দিয়ে তদন্ত কমিটি গঠন করলেন?

এ ব্যাপারে নাম প্রকাশে অনিচ্ছুক একজন আন্দোলনকারী শিক্ষার্থী জানান, উপাচার্য আমাদের ন্যায্য ও অসহিংস আন্দোলন রুখতে নিজেই তার মদদপুষ্ট বাহিনী এবং বহিরাগত সন্ত্রাসী দিয়ে সাধারণ শিক্ষার্থীদের উপরে নৃশংস হামলা চালিয়েছেন। তার কাছ থেকে এই তদন্তকমিটি গঠনের ঘটনা প্রহসন মাত্র।

উল্লেখ্য, গত ১৮ সেপ্টেম্বর রাত থেকে দুর্নীতি, অনিয়ম, স্বেচ্ছাচারী মনোভাবের কারণে উপাচার্যের পদত্যাগের দাবিতে আন্দোলন করছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। গতকাল(২১সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা ও হল ত্যাগের ঘোষণা দেবার পরেও আন্দোলন অব্যাহত রাখে শিক্ষার্থীরা এবং হামলার শিকার হয় যাতে সাংবাদিকসহ কমপক্ষে ২০ শিক্ষার্থী মারাত্মকভাবে আহত হয়ে হসপিটালে ভর্তি হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here