বসুন্ধরায় পুলিশের সঙ্গে শিক্ষার্থীদের সংঘর্ষ, টিয়ারশেল

0
262

আহমদ শফী জীবনঃ নিরাপদ সড়কের ও শিক্ষার্থীদের উপর হামলার বিচারের দাবিতে  বেসরকারি নর্থসাউথ বিশ্ববিদ্যালয়, ইন্ডিপেনডেন্ট বিশ্ববিদ্যালয় ও আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বাংলাদেশের শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টাধাওয়া চলছে।

পুলিশ ও শিক্ষার্থীদের মধ্যে ধাওয়া – পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। টিয়ারশেল ও রাবার বুলেট নিক্ষেপ করে আন্দোলনকারীদের ছত্রভঙ্গ করে দেয়।  সোমবার (৬ আগস্ট ) দুপুর আড়াইটার দিকে এ ঘটনা শুরু হয়। এরপর থেকে বসুন্ধরা এলাকার ভেতরে যান চলাচল বন্ধ রয়েছে।

পুলিশের উপর অর্তকিত হামলা চালানো হয়,পরে হামলাকারীরা বসুন্ধরার গেটের ভেতরে ঢুকে পড়লে  পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে টিয়ারশেল নিক্ষেপ করা হয় বলে জানান দায়িত্বরত পুলিশ।তবে কারা হামলা করেছে তা তারা এখনও জানেন না।

নর্থসাউথ ইউনিভার্সিটির জনসংযোগ বিভাগের প্রধান বেলাল আহমেদ বলেন, ‘পুলিশের সঙ্গে সংঘর্ষে নর্থসাউথ ইউনিভার্সিটির শিক্ষার্থীরা ছাড়াও অন্যান্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরাও রয়েছে। আমাদের শিক্ষার্থীদের আমরা বোঝানোর চেষ্টা করছি। তারা কারও কথা মানছে না। এই ঘটনার কারণে আমরা নিজেরাও বিশ্ববিদ্যালয়ের ভেতরে অবরুদ্ধ অবস্থায় রয়েছি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here