‘বাংলাদেশের সঙ্গে বাণিজ্য, অর্থনৈতিক ও নিরাপত্তা সহযোগিতা জোরদারের ওপর গুরুত্বারোপ করবে যুক্তরাজ্য’

0
179

যুক্তরাজ্যের পররাষ্ট্র ও কমনওয়েলথ দপ্তরের এশীয় ও প্রশান্ত মহাসাগরীয় অঞ্চল বিষয়ক প্রতিমন্ত্রী মার্ক ফিল্ড বলেছেন, আমরা বাংলাদেশকে গুরুত্ব দেই এবং আগামী দিনগুলোতে দক্ষিণ এশীয় এই দেশটির সঙ্গে সম্পর্কের ক্ষেত্রে বাণিজ্য, অর্থনৈতিক ও নিরাপত্তা সহযোগিতা জোরদারের ওপর গুরুত্বারোপ করা হবে। একই সঙ্গে বাংলাদেশের সঙ্গে বাণিজ্য, অর্থনৈতিক ও নিরাপত্তা সহযোগিতা জোরদারে আগ্রহ প্রকাশ করেন।

লন্ডনে সদ্য নিয়োগ পাওয়া বাংলাদেশের হাই কমিশনার সাইদা মুনা তাসনিম লন্ডনে মার্ক ফিল্ড এর কার্যালয়ে তার সঙ্গে সাক্ষাৎ করতে গেলে তিনি এ কথা বলেন। পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাঠানো বার্তায় এ তথ্য জানিয়ে বলা হয়, বাংলাদেশ ও ব্রিটিশ সম্পর্কিত যুক্তরাজ্যের সর্বদলীয় পার্লামেন্টারি গ্রুপের সঙ্গে সংশ্লিষ্টতার জন্য মার্ক ফিল্ড ঢাকা ও লন্ডনের মধ্যকার সম্পর্ক দৃঢ় করার বিষয়টি পুনর্ব্যক্ত করেন। আগামী দিনগুলোতে বাংলাদেশ আরও সমৃদ্ধি অর্জন করবে আশা প্রকাশ করেন।

বাংলাদেশের হাই কমিশনার সাইদা মুনা তাসনিম এসময় ব্রিটিশ মন্ত্রীর সঙ্গে ২০২১ সালে যুক্তরাজ্যের সঙ্গে বাংলাদেশের সম্পর্কের ৫০ বছর পূর্তি উদযাপনের প্রস্তাব উত্থাপন করেন। ঢাকা-লন্ডন সম্পর্ককে কৌশলগত ও অর্থনৈতিক অংশীদারিত্বের ক্ষেত্রে আরও উচ্চতায় নিয়ে যেতে চায় বাংলাদেশ। রাষ্ট্রদূত উভয় দেশের জন্য কল্যাণকর এমন নতুন ক্ষেত্রে কাজ করার আগ্রহের কথা ব্যক্ত করেন। এছাড়া দুই দেশের মধ্যে সাংস্কৃতিক ও ক্রীড়াক্ষেত্রে আরও সহযোগিতা বৃদ্ধির জন্য কয়েকটি প্রস্তাব করেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here