বাংলাদেশ আসছে ড্রিমলাইনার ‘হংসবলাকা’

0
193

বাংলাদেশ এয়ারলাইন্সের দ্বিতীয় বোয়িং ৭৮৭-৮ ড্রিমলাইনার ‘হংসবলাকা’ যুক্তরাষ্ট্রের সিয়াটলের পেনফিল্ড এয়ারপোর্ট ছেড়েছে।

বাংলাদেশ সময় শুক্রবার (৩০ নভেম্বর) দিবাগত রাত দেড়টা ও মার্কিন যুক্তরাষ্ট্র সময় সকাল সাড়ে ১১টায় রওনা হয় উড়োজাহাজটি। বাংলাদেশ সময় আজ শনিবার (১ ডিসেম্বর) বিকেল সাড়ে ৪টায় হযরত শাহজালাল বিমানবন্দরে অবতরণ করার কথা রয়েছে। অবতরণের পর ওয়াটার কেননের সেল্যুটের মাধ্যমে ড্রিমলাইনার হংসবলাকা বিমানটিকে স্বাগত জানানো হবে।

ক্যাপ্টেন স্মোলেস্কি ও সিনয়র ক্যাপ্টেন শোয়েব চৌধুরীসহ ক্যাপ্টেন আমিনুল ও ফার্স্ট অফিসার আনিতা ড্রিমলাইনারটি নিয়ে উড্ডয়ন করেছেন। ১৫ ঘণ্টা উড়িয়ে বিমানটিকে দেশে নিয়ে আসছেন তাঁরা।

দেশে রওনা হওয়ার আগে, মার্কিন যুক্তরাষ্ট্রের সিয়াটলের বোয়িং সদর দফতরের পেনফিল্ড বিমানবন্দরে ফিতা কেটে এর উদ্বোধন করা হয় ড্রিমলাইনার ৭৮৭ হংসবলাকার। এ সময় বিমান কর্তৃপক্ষের কাছে ড্রিমলাইনারটির চাবি ও মালিকানা বুঝিয়ে দেন বোয়িং ভাইস প্রেসিডেন্ট জেফ ক্লিম্যান।

এ সময় সেখানে উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ জিয়াউদ্দিন, এনবিআরের চেয়ারম্যান মোশাররফ হোসেন ভূঁইয়া, বিমানের পরিচালক (অপারেসন্স) ক্যাপ্টেন জামিল ও বিমানের জেনারেল ম্যানেজার (পিআর) শাকিল মেরাজ, অর্থ লগ্নিকারী প্রতিষ্ঠান এইএসবিসি ব্যাংকের ডেপুটি সিইও মাহবুবুর রহমান, বিমান পরিচালনা বোর্ডের সদস্য ব্যারিস্টার তানজিবুল আলমসহ অর্থ, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন, আইন ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের কর্মকর্তারা।

এর আগে, দেশের প্রথম ড্রিমলাইনার আকাশবীণা এ বছরের ৫ সেপ্টেম্বর আনুষ্ঠানিকভাবে যুক্ত হয়েছিল। এটি উদ্বোধন করেছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নিউজ24

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here