বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সঙ্গেও চুক্তি ইউনিসেফের

0
204

কয়েকদিন নারী ফুটবলের জার্সিতে নাম উঠেছে জাতিসঙ্ঘের শিশু, স্বাস্থ্য ও খাদ্য সংশ্লিষ্ট সংস্থা ইউনিসেফের। এবার বাংলাদেশ ক্রিকেট বোর্ডের আন্তর্জাতিক চ্যারিটি অংশীদার হিসেবেও মনোনীত হয়েছে ইউনিসেফ। এই লক্ষ্যে বিসিবি ও ইউনিসেফের মধ্যে দুই বছরের একটি চুক্তি স্বাক্ষরিত হয়েছে। যার ফলে বাংলাদেশ দলের জার্সিতে দেখা যাবে ইউনিসেফের নাম ও লোগো।

চুক্তির শর্ত অনুযায়ী এখন থেকে ইউনিসেফের লোগো বাংলাদেশ জাতীয় ক্রিকেটে সব ধরনের দলের জার্সিতে শোভা পাবে। যেখানে আছে জাতীয় দল, নারী দল ও অনূর্ধ্ব-১৯ দল। এই প্রথম কোনো ক্রিকেট দলের জার্সিতে ইউনিসেফের লোগো উঠবে।
চুক্তিতে বলা হয়েছে, সব ধরনের জন্য শিশুদের জন্য খেলাধুলার অধিকার প্রতিষ্ঠা করতে প্রচেষ্টার অংশ হিসেবে, বিশেষ করে ১৮ বছরের কম বয়সী মেয়েদের প্রতি বিশেষ গুরুত্ব দিয়ে ইউনিসেফ বিসিবি’র ক্রিকেট উন্নয়ন কার্যক্রমে সহায়তা দেবে।

বুধবার দুপুরে বিসিবি কার্যালয়ে এই চুক্তিতে স্বাক্ষর করেন বিসিবি সিইও নিজাম উদ্দিন চৌধুরী ও ইউনিসেফ বাংলাদেশের প্রতিনিধি এডওয়ার্ড বেগবেদার। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন জাতীয় ক্রিকেট দলের তারকা অলরাউন্ডার মেহেদি হাসান মিরাজ। শিশু অধিকার সম্পর্কিত বিষয়ে সচেতনতা বৃদ্ধির জন্য ২০০৬ সাল থেকে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পাশাপাশি জাতীয় ক্রিকেট দলের খেলোয়াড়দের সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করে আসছে ইউনিসেফ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here