বাজাচ্ছেন আইয়ুব বাচ্চু, গাইছেন তারা

0
394

‘কোটি প্রাণে মিশে, আমরা এখন বিশে’-এই স্লোগানকে সামনে রেখে ১ অক্টোবর চ্যানেল আই পা রাখছে বিশ বছরে। শতভাগ পেশাদারিত্ব, নতুনত্ব, সৃজনশীলতা ও তারুণ্যের জয়গান গেয়ে ১৯ বছর পার করার এই অধ্যায়। চ্যানেল আইয়ের ২০তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে চলছে বিশেষ আয়োজন। যা ছুঁয়ে গেল চ্যানেল আইয়ের নিয়মিত গানের অনুষ্ঠান ‘আমার যতো গান’কেও!

অনন্যা রুমার প্রযোজনায় শরীফ হোম এপ্লায়েন্স লিমিটেড ‘আমার যতো গান’-এর অনুষ্ঠানটি মেগা শোতে রূপ নিল প্রতিষ্ঠা বার্ষিকীর ঠিক আগের দিন। সাধারণত এই অনুষ্ঠানটি প্রতিদিন তিনটা থেকে শুরু হয়ে বিকাল ৫টায় শেষ হয়। যেখানে গান করেন দেশের প্রখ্যাত শিল্পীরা। কিন্তু চ্যানেল আইয়ের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে গানের এই অনুষ্ঠানটি রবিবার আয়োজন করা হয়েছে সন্ধ্যা ৭টা পর্যন্ত।

এর কারণ জানিয়ে অনন্য রুমা বলেন, চ্যানেল আই মানেই নতুন কিছু, নতুন চমক। আজকের অনুষ্ঠানের মধ্য দিয়ে ‘আমার যতো গান’-এর শ্রোতা দর্শকদেরও চ্যানেল আইয়ের প্রতিষ্ঠা বার্ষিকীর আমেজ দিতে চেয়েছি। এজন্যই একেবারে ভিন্ন আয়োজন নিয়ে সাজানো হয়েছে আজকের পর্বটি। যেখানে গান করছেন চ্যানেল আই সেরাকণ্ঠ, চ্যানেল আই ক্ষুদে গানরাজ, সেভেন আপ মিউজিক্যাল প্রিমিয়ার লীগ এবং চ্যানেল আই বাংলার গানের সেরা শিল্পীরা। আর তাদের গানের সঙ্গে ইনস্ট্রুমেন্ট বাজাচ্ছেন দেশের অন্যতম প্রভাবশালী মিউজিশিয়ান আইয়ুব বাচ্চু।

এমন আয়োজন নিয়ে উচ্ছ্বসিত স্বয়ং আইয়ুব বাচ্চু। তিনি জানান, চ্যানেল আইকে আমি আমার নিজের চ্যানেল মনে করি। গত বিশ বছর তাদের জার্নির সাথে আমিও ছিলাম। প্রথমে ২০তম প্রতিষ্ঠা বার্ষিকীতে শুভেচ্ছা জানাই।

তরুণ শিল্পীদের সাথে বাজানোর অভিজ্ঞতার কথা জানিয়ে উপমহাদেশের প্রখ্যাত এই গিটারিস্ট বলেন, চ্যানেল আইয়ের চারটি ভিন্ন ভিন্ন গানের প্লাটফর্ম থেকে তরুণ শিল্পীদের সাথে বাজানোর অভিজ্ঞতা নতুন। এরা প্রত্যেকেই প্রতিভাবান। এমন ভিন্নধর্মী আয়োজনে আমাকে আমন্ত্রণ জানানোয় চ্যানেল আইকে ধন্যবাদ। এদের সাথে বাজানো বেশ উপভোগ করছি।

চ্যানেল আইয়ের প্রতিষ্ঠাবার্ষিকীর ঠিক আগে আগে এমন আয়োজন নতুন মাত্রা যোগ করবে এমনটাই মনে করছেন অনুষ্ঠানটির প্রযোজক। দিলরুবা সাথীর উপস্থাপনায় শরীফ হোম এপ্লায়েন্স লিমিটেড ‘আমার যতো গান’-এর আইয়ুব বাচ্চুর মিউজিকে গাইছেন ক্ষুদে গানরাজের উদয়, সেভেন আপ প্রিমিয়ার লীগের মাটি, চ্যানেল আই বাংলার গানের ইলমা, শারমিন ও অঙ্কন এবং চ্যানেল আই সেরাকণ্ঠের মেহেদি।

চার ঘন্টা ব্যাপীর এই অনুষ্ঠানটি চ্যানেল আইয়ে প্রচারের পাশাপাশি শোনা যাচ্ছে রেডিও ভূমিতে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here