বায়ার্ন মিউনিখের জয় মানতে পারছেন না মাশরাফি!

0
72

চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে আগের দিন বায়ার্ন মিউনিখের কাছে হেরে গেছে প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি)। কিন্তু মুলার-লেভানদভস্কি জয়টা মানতে পারছেন না বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। আর কেন পারছেন না তার ব্যাখ্যাও দিয়েছেন তিনি। ক্লাব ফুটবলের খেলাতেও যে আন্তর্জাতিক ফুটবলের গন্ধ পেয়েছেন নড়াইল এক্সপ্রেস!

মূল গল্পটা আসলে আর্জেন্টিনাকে ঘিরে। আন্তর্জাতিক ফুটবলে আর্জেন্টিনার পার সমর্থক মাশরাফি। তার ছেলেবেলার প্রথম হিরো যে আর্জেন্টাইন কিংবদন্তি দিয়াগো ম্যারাডোনা ছিলেন তা অনেকবারই বলেছেন তিনি। বর্তমানে পছন্দ করেন লিওনেল মেসিকে। এ দুই বিশ্বসেরা খেলোয়াড়কে বড় আঘাত দিয়েছেন জার্মানরা। ১৯৯০ সালে ম্যারাডোনাকে আর ২০১৪ সালে মেসিকে। তাই স্বাভাবিকভাবেই জার্মান ফুটবলকে খুব একটা পছন্দ করেন না মাশরাফি।

আগের দিন পিএসজিকে ১-০ ব্যবধানে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের ষষ্ঠ শিরোপা জিতে নেয় বায়ার্ন। তাতে ছুঁয়ে ফেলেন বার্সেলোনার অনন্য কীর্তিকে। ফুটবল ইতিহাসে এ স্প্যানিশ ক্লাবটিই দুইবার ট্রেবল জয়ের বিরল কীর্তি গড়েছিল। আগের দিনের জয়ে সে কীর্তি এখন বায়ার্নেরও। এই বার্সেলোনার সমর্থকও মাশরাফি। আবার তার পছন্দের দলটিকে কোয়ার্টার ফাইনালে বিব্রতকর এক হার উপহার দিয়েছে বাভারিয়ানরা। তাই সবমিলিয়ে কোনোভাবেই যেন মানতে পারছেন না মাশরাফি।

ম্যাচ শেষে সামাজিক মাধ্যমে হতাশা প্রকাশ করেন। আলাদা করে তার ব্যাখ্যাটাও দারুণভাবে দিয়েছেন মাশরাফি, একটা ম্যাচ শেষে কতো ভালো এবং খারাপ লাগা কাজ করছে…

১-একজন আর্জেন্টিনার ফুটবল সমর্থক হিসাবে ডি মারিয়ার হার এতটুকুও খারাপ লাগেনি।

২-এমবাপের গতির কাছে আর্জেন্টিনার শেষ বিশ্বকাপের বিদায় এখন চোখে ভাসে তাই ওর জন্যও খারাপ লাগেনি এতটুকুও।

৩-লেভানদভস্কি বা মুলার কারও উৎযাপনও নিতে পারছি না।

৪-আবার ব্রাজিলের সমর্থক না হয়েও নেইমারের জন্য অস্থির লাগছে। মনে হচ্ছে ও পেলে খুব ভালো লাগতো।

৫-পরে বুঝতে পারলাম এটাই মূল কারণ যে জার্মানির কোন জয় আমি নিতে পারি না। কারণ আর্জেন্টিনা ওদের কাছে ধরা।- ফেসবুক থেকে

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here