বিআরটিসি চালকদের কর্মবিরতি প্রত্যাহার

0
166

কর্মবিরতি ও অবস্থান কর্মসূচি থেকে সরে এসেছেন রাজধানীর খিলক্ষেতে অবস্থিত বিআরটিসির জোয়ার সাহারা বাস ডিপোর চালকরা। বুধবার (৯ জানুয়ারি) বকেয়া বেতন পরিশোধের আশ্বাসে তারা আন্দোলন প্রত্যাহার করে নেন।

বেলা পৌনে ১২টার দিকে জোয়ার সাহারা ডিপোর ম্যানেজার নূর-ই আলম চালকদের সঙ্গে চেয়ারম্যানের বরাত দিয়ে কথা বলেন।

তিনি বলেন, ‘বিআরটিসি চেয়ারম্যান আশ্বাস দিয়েছেন আজ দুপুরের মধ্যে সবার অ্যাকাউন্টে এক মাসের বেতন চলে যাবে। ৩১ জানুয়ারিতে আরেকটি বেতনের টাকা যোগ হবে। পরবর্তী মাস ফেব্রুয়ারিতেও দুই মাসের বেতন পরিশোধ করা হবে। এভাবে পর্যায়ক্রমে বকেয়া বেতনগুলো পরিশোধ করা হবে।’

এ ঘোষণার পরেই চালকরা সমস্বরে ‘জয় বাংলা’ স্লোগান দিয়ে অবস্থান কর্মসূচি প্রত্যাহার করে নিজ নিজ বাস নিয়ে সড়কে নেমে পড়েন।

এরআগে বকেয়া বেতনের দাবিতে সকাল থেকে দ্বিতীয় দিনের মতো কর্মবিরতির পাশাপাশি অবস্থান কর্মসূচি পালন শুরু করেন চালকরা। কর্মসূচিতে ডিপোর শতাধিক বাস চালক অংশ নেন।

পরে উদ্ভূত পরিস্থিতিতে আন্দোলনরত চালকদের সঙ্গে কথা বলেন বিআরটিসির ডেপুটি জেনারেল ম্যানেজার (অপারেশন) আলমাস, গাজীপুর বাস ডিপোর ম্যানেজার (অপারেশন) শাহরিয়ার বুলবুল ও জোয়ার সাহারার ম্যানেজার নূর-ই আলম। আলোচনার পর আন্দোলনরত  শ্রমিকদের বকেয়া বেতন পরিশোধের কথা জানান জোয়ার সাহারা ডিপোর ম্যানেজার।  সূত্র: বাংলা ট্রিবিউন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here