বিএনপিকে ৬ দফা ইশতেহার দিল কোটা আন্দোলনকারীরা

0
172

একাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে বিএনপিকে ৬ দফার ইশতেহার দিয়েছে কোটা সংস্কার আন্দোলনের নেতারা। সোমবার বেলা তিনটায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে ‘তারুণ্যের ইশতেহার’ নামে এ প্রস্তাবনা গ্রহণ করেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী।

বেকারত্ব নিরসনে কর্মসংস্থান, চাকরির নিয়োগ ব্যবস্থা, শিক্ষা ও গবেষণা, শিক্ষা প্রতিষ্ঠান ও শিক্ষক, যুব অ্যাসেম্বলি এবং বিবিধ শীর্ষ ছয়টি মূল দফার আলোকে এক গুচ্ছ প্রস্তাবনা তুলে ধরেন কোটা সংস্কার আন্দোলনকারীরা।

এর আগেই ফারুক হাসান জানান, তারা ‘তারুণ্যের ইশতেহার ভাবনা’ শীর্ষক প্রস্তাবনা বিভিন্ন রাজনৈতিক দলের কাছে হস্তান্তর করছেন। এরই অংশ হিসেবে বিএনপিকে দিচ্ছেন। এভাবে পর্যায়ক্রমে সব দলকে দেয়া হবে।

কোটা সংস্কার আন্দোলনের এই নেতা আরো বলেন, সত্যিকার অর্থে এদেশের তরুণ, বিশেষ করে লাখ লাখ শিক্ষিত বেকার কি চাই, এই ইশতেহারে সেটিই উল্লেখ করা হয়েছে। আমরা চাই, সব রাজনৈতিক দল তাদের নির্বাচনী ইশতেহারে তারুণ্যের জন্য আলাদা প্রতিশ্রুতি দিক।

ইশতেহারটি ১৮ সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দেন কোটা সংস্কার আন্দোলনকারী ও সাধারণ ছাত্রঅধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম-আহবায়ক ফারুক হাসান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here