বিএনপির দাবি সার্বজনীন, বলছে ঐক্য প্রক্রিয়া

0
183

গামী নির্বাচনকে সামনে রেখে সোহরাওয়ার্দী উদ্যানের জনসভা থেকে দেওয়া বিএনপির সাত দফার দাবি সঙ্গে একমত জাতীয় ঐক্য প্রক্রিয়া ও যুক্তফ্রন্ট। বিএনপির দাবিগুলো ইতিবাচক হিসেবে দেখছে বিকল্প ধারা, জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি) ও নাগরিক ঐক্য নিয়ে গঠিত যুক্তফ্রন্ট ও ঐক্য প্রক্রিয়া।

সোমবার এই প্রতিবেদককে বিএনপির দাবির প্রতিক্রিয়ায় দল দুটির নেতারা এমনটা জানিয়েছেন।

ওই দলের নেতা ও জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব বলেন, আমরা বিএনপির দাবির সঙ্গে প্রায় একমত। আমাদেরও একই কথা। তবে তাদের বারো লক্ষ্যের সবগুলো এখনও পড়িনি।

যুক্তফ্রন্ট নেতা ও নাগরিক ঐক্যের আহবায়ক মাহমুদুর রহমান মান্না বলেন, মূল জিনিস একই। তারা যেটা বলছে আমরাও তাই বলতে চাচ্ছি। ভিন্নতা নেই। নির্বাচনকে সামনে রেখে এসব দাবি আমরাও কয়েক দফায় জানিয়েছি। পুরো বিষয়টি ইতিবাচকভাবে না দেখার সুযোগ নেই। বিএনপির লক্ষ্যগুলো স্পষ্ট। অন্যদিকে ডিজিটাল আইন নিয়ে দলটির নেতারা যা বলেছেন- আমরাও চাই এই জঘণ্য আইন বাতিল হোক।

জাতীয় ঐক্য প্রক্রিয়ার আহবায়ক আ ব ম মোস্তফা আমিন বলেন, নির্বাচনকে সামনে রেখে বিএনপির দাবিগুলো এখন সার্বজনীন। আমরা বলছি, যুক্তফ্রন্ট ও বামজোটের নেতারা একই কথা বলছেন। আমরা সবাই মনে করি বর্তমান সরকারকে ক্ষমতায় রেখে কোনো নির্বাচন সুষ্ঠু হওয়া সম্ভব নয়। এ জন্য তফসিল ঘোষণার আগে জাতীয় সংসদ ভেঙে দিয়ে সরকারকে পদত্যাগ করতে হবে। এগুলো এখন মৌলিক দাবি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here