বিএনপির মনোনয়ন ফরম বিক্রির শেষ দিনে জনসমুদ্রে নয়াপল্টন

0
175

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে শেষ দিনের মতো মনোনয়ন পত্র বিক্রি ও জমাদান করেছে বিএনপি। শুক্রবার নয়াপল্টনে দলীয় কার্যালয়ে সকাল ৯টা থেকে মনোনয়ন ফরম বিক্রি ও জমাদান শুরু হয়। মনোনয়ন পত্র বিক্রি ও জমাদান শেষ দিনে জনসমুদ্রে পরিণত হয়েছে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়।

সময় বাড়ার সঙ্গে সঙ্গে নয়াপল্টন এলাকায় দলটির কর্মী এবং অনুরাগীদের উপচেপড়া ভীড় বাড়তে শুরু করেছে।

সকাল ১০টায় নাইটেঙ্গেল মোড় থেকে ফকিরাপুল, বিজয় স্মরণী এলকায় নেতাকর্মীদের ভীড় দেখা যায়। তাছাড়া বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে রাস্তা কিছুটা ফাকা রেখেই চলছে নির্বাচনী কাজ। যানবাহনও চলছে স্বাভাবিক গতিতে। দলীয় নেতাদের নামে ব্যানার ফেস্টুন, ধানের শীষ নিয়ে শোডাউন, খালেদা জিয়ার মুক্তির স্লোগান মুখরিত হচ্ছে নয়াপল্টন।

গত বুধবার পুলিশের সাথে বিএনপির নেতাকর্মীদের সংঘাতের পর আজ নয়াপল্টন এলাকায় ফুটপাত সহ প্রতিটি রাস্তায় পুলিশ ও আইনশৃঙ্খলা বাহিনীর কঠোর অবস্থান করতে দেখা যায়।

এদিকে মনোনয়ন পত্র বিক্রির চতুর্থ দিনে মনোনয়ন ফরম বিক্রি কমলেও বেড়েছে জমাদানের কাজ।

এর আগে মনোনয়নপত্র বিক্রির চতুর্থ দিন শেষে অর্থাৎ সন্ধ্যা ৬ টা পর্যন্ত সর্বমোট ফরম বিক্রি করেছে ৪১১২ এবং জমা পরেছে ১২৪৯ টি।

বৃহস্পতিবার সন্ধ্যায় বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ সাংবাদিকদের এই পরিসংখ্যান তুলে ধরেন। এর আগে গত সোমবার প্রথম দিনে মনোনয়ন ফরম বিক্রি হয় ১৩১৬টি, মঙ্গলবার দ্বিতীয় দিনে বিক্রি ১৮৯৬,বু ধবার তৃতীয় দিনে জমা বিক্রি ৪৮৮, জমা ৩৯১, চতুর্থ দিনে সন্ধ্যা ৬টা পর্যন্ত বিক্রি ৪০২, জমা ৮৫৮টি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here