বিএনপি থেকে মনোনয়ন ফরম কিনলেন কনকচাঁপা ও মনির খান

0
206

একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে দলীয় মনোনয়ন ফরম বিক্রি শুরু করেছে বিএনপি। আজ সোমবার বেলা পৌনে ১১টার দিকে নয়াপল্টনে বিএনপির দলীয় কার্যালয় থেকে মনোনয়ন ফরম বিক্রির কার্যক্রম শুরু হয়। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে রাজনৈতিক দলগুলোতে নতুন মনোনয়ন প্রত্যাশীদের ছড়াছড়ি। রাজনৈতিক ব্যক্তি থেকে শুরু করে সাংস্কৃতিক অঙ্গনের ব্যক্তিরাও এবার নির্বাচনের মাঠে। দেশের দুই শীর্ষ রাজনৈতিক দল থেকে মনোনয়ন নিচ্ছেন তারকা শিল্পীরা। আজ বিএনপি মনোনয়ন ফরম বিক্রির প্রথম দিনে ফরম কিনেছেন দেশের দুই জনপ্রিয় কন্ঠশিল্পী রুমানা মোর্শেদ কনকচাঁপা ও মনির খান।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিরাজগঞ্জ-১ (কাজীপুর) থেকে বিএনপির পক্ষে নির্বাচন করবেন জনপ্রিয় কণ্ঠশিল্পী রুমানা মোর্শেদ কনকচাঁপা। নির্বাচনের বিষয়ে কনকচাঁপা বলেন, ‘আমার এলকাবাসীর অনুপেরণায় নির্বাচনে অংশগ্রহণ করছি। আবার নিজে একটা বিষয় চিন্তা করে দেখলাম দেশের মানুষেরা রাজনৈতিক বিষয়ে বলতে গেলে বলেন রাজনীতিতে ভালো মানুষ নেই। ভালো মানুষ আসে না। তাই ভেবে চিন্তে আমি নির্বাচনে অংশগ্রহণ করলাম। আর এখন রাজনীতিতে সৎ, নিষ্ঠাবান ও দেশপ্রেমিকদের এগিয়ে আসা উচিত। জনগণের সেবা, দুর্নীতি দমন, সন্ত্রাসবাদ নির্মূল করার জন্য ভালো মানুষদের এগিয়ে আসতে হবে।’

বিএনপির রাজনীতি সম্পর্কে কনকচাঁপা বলেন, ‘আমার রাজনৈতিক আদর্শ হচ্ছেন- ইকবাল হাসান মাহমুদ টুকু এবং নজরুল ইসলাম খান। তাদের অনুপ্রেরণাই রাজনীতিতে আসা। নির্বাচনে জয়ী হয়ে জনগণের সেবা করতে দেশবাসীর কাছে দোয়া চান সংগীতশিল্পী কনকচাঁপা।

ঝিনাইদহা- ৩ (মহেশপুর ও কোটচাঁদপুর) আসন থেকে বিএনপির পক্ষে নির্বাচন করবেন জনপ্রিয় কণ্ঠশিল্পী মনির খান। মনির খান দীর্ঘদিন ধরে বিএনপির রাজনীতির সাথে সম্পৃক্ত। নির্বাচন উপলক্ষে তার নিজ এলাকায় গণসংযোগও করেছেন এ শিল্পী। নির্বাচন প্রসঙ্গে মনির খান বলেন, ‘আমি দীর্ঘদিন ধরে আমার নির্বাচনী প্রচার চালিয়ে আসছি। এখন যদি কেন্দ্র থেকে আমাকে মনোনয়ন দেওয়া হয় তাহলে আমি অবশ্যই নির্বাচনে জয়ী হবো। কারণ আমার এলাকার মাসুষেরা আমাকে কত ভালোবাসে তা নির্বাচনের মাধ্যমে দেখতে পারবেন। যোগকরে এই শিল্পী বলেন, ‘যদি দেশে সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠিত হয় তাহলে অবশ্যই আমি নির্বাচনে জয় লাভ করব।’

আজ, কাল ও পরশু (১২-১৪ নভেম্বর) মনোনয়ন ফরম বিক্রি করবে বিএনপি। ফরম জমা দেওয়ার তারিখ ১৩ ও ১৪ নভেম্বর। প্রতিটি ফরমের দাম পাঁচ হাজার টাকা। জমা দেওয়ার সময় দিতে হবে ২৫ হাজার টাকা। অর্থাৎ, কেনা ও জমা মিলিয়ে প্রতিটি ফরমের দাম পড়বে ৩০ হাজার টাকা।

উল্লেখ্য,২০১৪ সালের নির্বাচনে বিএনপি অংশ নেয়নি। ফলে তখন অভিযোগ ওঠে অনেক আসনে ‘অযোগ্য’ প্রার্থীকে মনোনয়ন দিয়ে জিতিয়ে আনা হয়েছে। কিন্তু এবার বিএনপি নির্বাচনে আসবে, সেটি মাথায় রেখেই প্রার্থী ঠিক করছে আওয়ামী লীগ। আর পিছিয়ে নেই বিএনপি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here