বিএনপি নির্বাচনে না আসলে জাতীয় পার্টির নেতৃত্বাধীন জোট ৩’শ আসনে প্রার্থী দেবে

0
222

কাদশ জাতীয় নির্বাচনে বিএনপি অংশগ্রহণ না করলে জাতীয় পার্টির নেতৃবৃন্দ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বসে সমঝোতা করে আসন ভাগাভাগির ভিত্তিতে নির্বাচনে অংশগ্রহণ করবে। আর যদি বিএনপি নির্বাচনে অংশগ্রহণ না করে তা হলে জাতীয় পার্টির নেতৃত্বাধীন জোট ৩’শ আসনে প্রার্থী মনোনয়ন দেবে বলে জাতীয় পার্টির শীর্ষ নেতারা জানান।

জাতীয় পার্টির মহাসচিব এ বি এম রুহুল আমিন হাওলাদার এমপি বলেন, জাতীয় পার্টির নেতৃত্বাধীন জেটের লিয়াজো কমিটির দু’এক দিনের মধ্যে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। জাতীয় সংসদ নির্বাচনে ৩’শ আসনের মধ্যে শরিক দলগুলোকে কত আসন ছেড়ে দেব সে ব্যাপারে সিদ্ধান্ত হবে। বিএনপি নির্বাচনে না আসলে আমরা আমাদের দল ও জোটের অবস্থান আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জানিয়ে দেব। তিনি জাতীয় পার্টির নেতৃত্বধীন জোটকে মূল্যায়ন করে আলোচনার ভিত্তিতে ১২৫টি আসন দেবেন বলে আমরা আশাবাদী। তবে, এ আসন থেকে কিছু বাড়তেও পারে আবার কিছু কমতেও পারে।

জাতীয় পার্টির কো- চেয়ারম্যান জি এম কাদের বলেন, জাতীয় পার্টি ৩’শ আসনের জন্য প্রার্থী চূড়ান্ত করে রেখেছে। শরিকরা বেশী আসন চাইবে, যত কম দেয়া যায় সে চেষ্টা করব। বিএনপি নির্বাচনে না আসলে আমরা ৩’শ আসনে প্রার্থী দেব। আমরা বেশী আসনে বিজয়ী হওয়ার চেষ্টা করব।

জাতীয় পার্টির ঢাকা মহানগর উত্তরের সভাপতি ও প্রেসিডিয়াম সদস্য এস এম ফয়সাল চিশতী বলেন, একাদশ জাতীয় নির্বাচনে বিএনপি অংশগ্রহণ না করলে জাতীয় পার্টির নেতৃত্বাধীন জোট ৩’শ আসনে প্রার্থী দেবে। আর বিএনপি নির্বাচনে অংশ নিলে জাতীয় পার্টি ৭০ থেকে ৮০ আসনে দলের প্রার্থীদের মনোনয়ন দেবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here