বিকালে শুরু ইংল্যান্ড ও পাকিস্তানের তৃতীয় টেস্ট, সময়ে কিছুটা পরিবর্তন

0
64

বৃষ্টির কারণে সাউদাম্পটনে ইংল্যান্ড-পাকিস্তানের মধ্যকার দ্বিতীয় টেস্টে ৫ দিনে মোট খেলা হয়েছে ১৩৪.৩ ওভার। আর এতেই এই টেস্টের গায়ে তকমা লেগে গেছে ১৯৮৭ সালের পর ইংল্যান্ডের মাটিতে হওয়া সবচেয়ে কম ওভারের টেস্টের।

এই বিষয়টি পর্যালোচনা করে তৃতীয় টেস্টের সময় পরিবর্তনের কথা চিন্তা করেছিল ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। সেই মোতাবেক আধা ঘন্টা এগিয়ে আনা হয়েছে টেস্ট শুরুর সময়। আগের দিনের খেলা যদি বৃষ্টি বাধায় বা আলোর স্বল্পতায় আগেভাগে শেষ হয়ে যায়, সেক্ষেত্রে পরের দিন নির্ধারিত সময়ের আধঘণ্টা আগে খেলা শুরুর করার সিদ্ধান্ত নিয়েছে ইসিবি।

বৃহস্পতিবার (২০ আগস্ট) এক বিবৃতিতে ইসিবি বিষয়টি নিশ্চিত করেছে। বিবৃতিতে বলা হয়েছে, ‘ইংল্যান্ড এবং ওয়েলস ক্রিকেট বোর্ডের সাথে ইতিবাচক আলোচনার পরে, (ইসিবি) ম্যাচ রেফারি ক্রিস ব্রডের নেতৃত্বে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) এবং সম্প্রচার অংশীদারগণসহ বিভিন্ন স্টেকহোল্ডাররা নতুন সময়ের বিষয়টিতে সম্মত হয়েছেন।

দিনের শেষের আবহাওয়াজনিত সমস্যা বা আলোক স্বল্পতার ক্ষেত্রে পরিবর্তে পরবর্তী দিনের প্রথম সেশন নতুন নিয়মানুযায়ী শুরু হবে। ম্যাচের কর্মকর্তারা আলোর বিষয়টি নিশ্চিত করবেন। খেলোয়াড়দের সুরক্ষা এখনও এই প্রোটোকলের জন্য এক নম্বর অগ্রাধিকার।’

সাউদাম্পটনের দ্বিতীয় টেস্টেটি শেষ হয়ে গিয়েছিল দুই দলের প্রথম ইনিংস খেলেই। তবুও সেটা সম্ভব হয়েছে ইংল্যান্ড ৪ উইকেটে ১১০ রানে তাদের প্রথম ইনিংস ঘোষণা করায়। এরপর পাকিস্তান ব্যাটিংয়ে না নামলে ড্র মেনে নেন দুই অধিনায়ক।

৩ ম্যাচের টেস্ট সিরিজে ১-০ তে এগিয়ে রয়েছে ইংল্যান্ড। সিরিজের তৃতীয় এবং শেষ টেস্টটি একই ভেন্যুতে অনুষ্ঠিত হবে শুক্রবার (২১ আগস্ট)। ক্রিকফ্রেঞ্জি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here