বিপিএলে নিজেকে মেলে ধরার অপেক্ষায় সৌম্য

0
170

‘এখনো সেই ভাবে লক্ষ্য স্থির করিনি। তবে আমি ব্যাটসম্যান, আপনি জানেন বিপিএলে সুযাগ থাকে নিজেকে আরো এক ধাপ এগিয়ে প্রমাণ করার। সেই চেষ্টাই থাকবে। সুযোগ পেলে সেরা ব্যাটিংটাই করতে চাই।’

সম্প্রতি প্রথম শ্রেণীর ক্রিকেট ও ওয়ানডে ক্রিকেটে দারুণ ফর্মে আছেন সৌম্য সরকার। জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সেঞ্চুরির পর উইন্ডিজদের বিপক্ষে ৮০ রানের ইনিংস খেলেছেন তিনি। এছাড়া এনসিএল ও বিসিএলেও রানের মধ্যে আছেন বাঁহাতি এই ব্যাটসম্যান।

সামনে দেশের একমাত্র টি-টুয়েন্টি টুর্নামেন্ট বাংলাদেশ প্রিমিয়ার লীগে (বিপিএল) ফর্ম ধরে রাখতে চান সৌম্য সরকার। এখন পর্যন্ত ছোট ফরম্যাটের ক্রিকেটে নিজেকে প্রমাণ করার বাকি আছে সৌম্যর। ওয়ানডে ফরম্যাটে দারুণ রেকর্ড থাকলেও টি-টুয়েন্টিতে নিজেকে এখনো মেলে ধরতে পারেননি তিনি। বিশেষ করে বিপিএলে সৌম্যর রেকর্ড খুবই দৃষ্টিকটু। এখন পর্যন্ত ৪১ ইনিংসে ব্যাট করে ১৪ গড়ে ৫২৫ রান করেছেন তিনি, স্ট্রাইক রেট মাত্র ১০০।

টি-টুয়েন্টিতে টপ অর্ডার ব্যাটসম্যান হিসেবে এমন রেকর্ড মানানসই নয়। এবার রাজশাহী কিংসের হয়ে নিজের ভাগ্য বদলাতে চান তিনি। এক সাক্ষাৎকারে তিনি বলেছেন, ‘এখনো সেই ভাবে লক্ষ্য স্থির করিনি। তবে আমি ব্যাটসম্যান, আপনি জানেন বিপিএলে সুযাগ থাকে নিজেকে আরো এক ধাপ এগিয়ে প্রমাণ করার। সেই চেষ্টাই থাকবে। সুযোগ পেলে সেরা ব্যাটিংটাই করতে চাই।’

এখন পর্যন্ত বিপিএলে চারটি ভিন্ন দলের হয়ে খেলেছেন। রাজশাহী কিংস হবে সৌম্যর পঞ্চম বিপিএল দল। প্রায় প্রতি মৌসুমেই অধারাবাহিক পারফর্মেন্সের কারণে দীর্ঘ সময় একই দলে দেখা যায় না সৌম্যকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here