বিশ্বকাপের পর বাংলাদেশের সঙ্গে দ্বিপাক্ষিক সিরিজ খেলতে চায় শ্রীলঙ্কা

0
230

গত মাসে ২৫ এপ্রিল ছিলো খ্রিস্টীয় ধর্মের অন্যতম উৎসব ইস্টার সানেডে। ওই দিন শ্রীলঙ্কায় গির্জায় ও হোটেলে হামলায় হয়। এই হামলায় নিহত হয়েছে প্রায় তিন শতাধিক মানুষ এবং আহত হয়েছে আরো পাঁচ শতাধিক। স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠেছে দেশটির নিরাপত্তা ব্যবস্থা নিয়ে। তবে লঙ্কানরা প্রমাণ করতে চাইছেন তাদের দেশ এখনো নিরাপদ। যেকোনো দেশে জঙ্গি হামলার ঘটনা ঘটলেই সেটি প্রভাব ফেলে দেশটির ক্রীড়া ক্ষেত্রে। নিরাপত্তা ইস্যুতে অন্য দেশগুলো সেখানে সফর করতে অনাগ্রহ দেখায়। শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ডও সেরকম কিছুর আশঙ্কা করছে। তাই দেশকে আবারো নিরাপদ প্রমাণ করতে বিশ্বকাপের পরেই তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে বাংলাদেশকে আমন্ত্রণ জানিয়েছে শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড।

দু’দলেই এখন বিশ্বকাপ নিয়ে ব্যস্ত আছে। ইংল্যান্ডে ১৪ জুলাই পর্যন্ত সেই মহাযজ্ঞেই ব্যস্ত থাকবে। তাই বিশ্বকাপের পরেই বাংলাদেশকে আমন্ত্রণ জানিয়েছে শ্রীলঙ্কা। লঙ্কানদের চাওয়া অন্তত তিন ম্যাচেও ওয়ানডে সিরিজ খেলে যাক টাইগাররা।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) থেকে এখনো কোনো সিদ্ধান্ত জানানো হয়নি। তবে ক্রিকেট অপারেশন্স কমিটির প্রধান আকরাম খানের ভাষ্যমতে, বাংলাদেশ এখন শ্রীলঙ্কায় খেলতে আগ্রহী নয়। যুক্তি হিসেবে তিনি দেখিয়েছেন আগেই থেকেই ঠিক হয়ে থাকা সিরিজের সূচী।

বিশ্বকাপের পরে অস্ট্রেলিয়া, আফগানিস্তানের বাংলাদেশ সফর করার কথা রয়েছে। এই দুই দলের বিপক্ষে সিরিজ খেলার পরে বাংলাদেশের যাওয়ার কথা আছে ভারত ও শ্রীলঙ্কা সফরে।

এফটিপি অনুসারে শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজ দিয়ে ২০১৯ পর্ব শেষ করবে বাংলাদেশ। সফরে লঙ্কানদের বিপক্ষে তাদের মাটিতে তিনটি একদিনের আন্তর্জাতিক ম্যাচ খেলার কথা রয়েছে সফরকারীদের। ২ থেকে ১৩ ডিসেম্বরের মধ্যে অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে সিরিজটির।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here