বিশ্বের সবচেয়ে লম্বা মানুষের পাশে প্রধানমন্ত্রী

0
222

বিশ্বের সবচেয়ে লম্বা জীবিত মানুষ এখন বাংলাদেশি যুবক জিন্নাত আলী। যদিও গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস অনুযায়ী, বর্তমান বিশ্বের সবচেয়ে লম্বা জীবিত মানুষ হিসেবে তুরস্কের সুলতান কশেনের নাম উল্লেখ রয়েছে। ১৯৮২ সালে জন্মগ্রহণকারী কশেনের উচ্চতা ৮ ফুট ৩ ইঞ্চি। ২০০৯ সালে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস তাকে পৃথিবীর সবচেয়ে লম্বা ব্যক্তির স্বীকৃতি দেয়। বাংলাদেশের জিন্নাত সেই কশেনের চেয়েও তিন ইঞ্চি লম্বা। ২২ বছর বয়সী এই যুবকের বর্তমান উচ্চতা ৮ ফুট ৬ ইঞ্চি।

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার গর্জনিয়া ইউনিয়নের বড়বিল গ্রামের বর্গা চাষি আমির হামজার ছেলে জিন্নাত আলী বুধবার সন্ধ্যায় এসেছিলেন জাতীয় সংসদ ভবনে। কক্সবাজার-৩ আসনের সরকার দলীয় এমপি সাইমুর সরওয়ার কমল তাকে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করানোর জন্য নিয়ে আসেন। উদ্দেশ্য, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করা। বর্তমানে শারীরিক বিভিন্ন সমস্যায় ভুগছেন তিনি। প্রধানমন্ত্রী তার চিকিৎসার দায়িত্ব নিয়েছেন বলে জানা গেছে।

এদিকে বিশ্বের সবচেয়ে লম্বা এই মানুষটি সংসদে আসার সঙ্গে সঙ্গে চারদিকে হৈ চৈ পড়ে যায়। তিনি যেখানেই যাচ্ছিলেন অসংখ্য মানুষ তাকে ঘিরে ধরছিলেন। তাকে এক নজর দেখতে ভিড় করেন মন্ত্রী, প্রতিমন্ত্রী, এমপিরাও। সবাই তার সঙ্গে ছবি তুলতে হুমড়ি খেয়ে পড়েন।

জিন্নাতের সঙ্গে ছবি তোলার পর জুনাইদ আহমেদ পলক সাংবাদিকদের বলেন, জিন্নাত একটু অসুস্থ। আমি তাকে কিছু আর্থিক সহায়তা করলাম। প্রধানমন্ত্রী তার চিকিৎসার দায়িত্ব নিয়েছেন।  বাংলাদেশ জার্নাল

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here