বিশ্বে করোনায় মৃতের সংখ্যা ৮ লাখ ৯৬ হাজার ছাড়িয়েছে

0
70

বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায় ৩ হাজার ৮৪৬ জন করোনাভাইরাসে মারা গেছে। ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, একই সময়ের মধ্যে আক্রান্ত হয়েছে ১ লাখ ৯৭ হাজার ৬৮৯ জন। সবমিলিয়ে বিশ্বজুড়ে মৃত্যু হয়েছে ৮ লাখ ৯৬ হাজার ৫৫৯ জনের। আর আক্রান্ত হয়েছে ২ কোটি ৭৪ লাখ ৮০ হাজার ৮১০ জন।

তবে সুস্থ হয়েছে ১ কোটি ৯৫ লাখ ৮০ হাজার ৩৩৮ জন।করোনাভাইরাসে বিশ্বে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে ভারতে। সেখানে নতুন করে ১ হাজার ১২৯ জন করোনায় মারা গেছে। এসময় আক্রান্ত হয়েছে ৭৫ হাজারের বেশি মানুষ। সবমিলিয়ে দেশটিতে মৃত্যু হয়েছে ৭২ হাজার ৮১৬ জনের। আর আক্রান্ত হয়েছে ৪২ লাখ ৭৭ হাজারের বেশি মানুষ।

বিশ্বজুড়ে একদিনে দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যু হয়েছে ব্রাজিলে। সেখানে নতুন করে আরও ৩১৫ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্ত হয়েছে ১০ হাজারের বেশি মানুষ। সবমিলিয়ে দক্ষিণ আমেরিকার দেশটিতে মৃত্যু হয়েছে ১ লাখ ২৭ হাজার ১ জনের। আর আক্রান্ত হয়েছে ৪১ লাখ ৪৭ হাজারের বেশি মানুষ।

গত ২৪ ঘণ্টায় তৃতীয় সর্বোচ্চ মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। সেখানে নতুন করে মারা গেছে ২৮৬ জন। সবমিলিয়ে দেশটিতে মৃত্যু হয়েছে ১ লাখ ৯৩ হাজার ৫৩৪ জনের। আর নতুন করে আক্রান্ত হয়েছে ২৫ হাজারের বেশি মানুষ। ফলে আক্রান্তের সংখ্যা ৬৪ লাখ ৮৫ হাজার ছাড়িয়েছে।

এদিকে বৈশ্বিক মৃত্যুর দিক দিয়ে চতুর্থ অবস্থানে থাকা মেক্সিকোতে নতুন করে মৃত্যু হয়েছে ২৩২ জনের। সবমিলিয়ে মেক্সিকোতে এ পর্যন্ত ৬৭ হাজার ৫৫৮ জন করোনায় মারা গেছে। আর আক্রান্তের সংখ্যা ৬ লাখ ৩৪ হাজার ছাড়িয়ে গেছে দেশটিতে।

সূত্র: আরটিভি নিউজ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here