বিশ্বে করোনায় মৃত্যু ৫ লাখ ৭৫ হাজার ছাড়িয়েছে

0
61

করোনাভাইরাস মহামারিতে বিশ্বব্যাপী মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৫ লাখ ৭৫ হাজার ছাড়িয়ে গেছে।

মঙ্গলবার (১৪ জুলাই) সকাল পর্যন্ত ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বিশ্বব্যাপী এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ কোটি ৩২ লাখ ৩৬ হাজারের বেশি মানুষ। আর মারা গেছেন ৫ লাখ ৭৫ হাজার ৫২৩ জন। এছাড়া এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৭৬ লাখ ৯৬ হাজার ৫৮১ জন।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত মারা গেছে ১ লাখ ৩৮ হাজার ২৪৭ জন। আর আক্রান্তের সংখ্যাও বিশ্বে সর্বোচ্চ, ৩৪ লাখ ৭৯ হাজার ৪৮৩ জন।

আর আক্রান্ত ও মৃতের সংখ্যায় দ্বিতীয় অবস্থানে আছে ব্রাজিল। দেশটিতে আক্রান্ত হয়েছে ১৮ লাখ ৮৭ হাজার ৯৫৯ জন। এ পর্যন্ত মারা গেছে ৭২ হাজার ৯২১ জন।

মৃতের সংখ্যায় ব্রাজিলের পরেই আছে যুক্তরাজ্য। সেখানে মারা গেছে ৪৪ হাজার ৮৩০ জন। আক্রান্ত হয়েছে ২ লাখ ৯০ হাজার ১৩৩ জন।

করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় অবস্থানে উঠে এসেছে ভারত। দেশটিতে করোনায় আক্রান্ত হয়েছে ৯ লাখ ৭ হাজার ৬৪৫ জন, যাদের মধ্যে মারা গেছেন ২৩ হাজার ৭২৭ জন।

আক্রান্তের দিক থেকে চতুর্থ অবস্থানে আছে রাশিয়া। দেশটিতে আক্রান্ত ৭ লাখ ৩৩ হাজার ৬৯৯ জন। আর মৃতের সংখ্যা ১১ হাজার ৪৩৯ জন।

মৃত্যুর দিক থেকে চতুর্থ অবস্থানে উঠে এসেছে মেস্কিকো। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৩৫ হাজার ৪৯১ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৪ হাজার ৪৩৫ জন।

মৃত্যুতে পঞ্চম অবস্থানে আছে ইতালি। দেশটিতে মৃতের সংখ্যা ৩৪ হাজার ৯৬৭ জন এবং আক্রান্ত ২ লাখ ৪৩ হাজার ২৩০ জন। মৃতের দিক থেকে ৬ষ্ঠ অবস্থানে থাকা ফ্রান্সে মারা গেছে ৩০ হাজার ২৯ জন ও আক্রান্ত ১ লাখ ৭২ হাজার ৩৭৭ জন। আরটিভি নিউজ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here