বিষখালী নদীতে ১৩২ মেট্রিক টন সার নিয়ে কার্গো ডুবি

0
69

বরিশাল থেকে বরগুনা আসার পথে রামনা লঞ্চঘাটে নোঙর করা অবস্থায় ১৩২ মেট্রিক টন ইউরিয়া সার নিয়ে কার্গো ডুবির ঘটনা ঘটেছে। রবিবার ভোরে বরগুনার বামনা উপজেলার বিষখালী নদীর রামনা লঞ্চঘাট এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

কার্গোর মাঝি হিরণ মিয়া জানান, শনিবার বিকেল সাড়ে ৩টার দিকে বরিশাল থেকে সারবোঝাই করে রাত ১২টায় রামনা এলাকায় এসে পৌঁছায়। নদীতে গুনের অপেক্ষায় (বরগুনামুখী স্রোত) রামনা লঞ্চঘাটের পন্টুনে কার্গো নোঙর করে রাখা হয়।

জোয়ারের অপেক্ষায় এক সময় মাঝি ও শ্রমিকরা ঘুমিয়ে পড়লে ভাটায় কার্গোর পেছনের অংশ তলিয়ে চরে আটকে যায়। এরপর তাৎক্ষণিক ঘুম থেকে উঠে ভোর ৫টার দিকে দ্রুত কার্গো থেকে সারের বস্তা ওঠানোর চেষ্টা করলেও ২ হাজার ৬৪০ বস্তার সারের মধ্যে আমরা মাত্র ৬০ থেকে ৭০ বস্তা সার তুলতে পারেন তারা। বাকিটা স্রোতের টানে নদীর গভীরে তলিয়ে যায়।

রামনা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আ. খালেক জমাদ্দার ইউরিয়া সারবোঝাই কার্গো ডুবির সত্যতা স্বীকার করে বলেন, কার্গো লোকজন ঘুমিয়ে থাকায় বুঝতে পারেনি, কখন কার্গোর পেছনের অংশ ওজন বেশি থাকায় চরে আটকে ডুবে যায়।

বরগুনা জেলা ফার্টিলাইজার সমিতির সভাপতি ফেরদৌস জামান শাহিন সারবোঝাই কার্গো ডুবির বিষয়টি নিশ্চিত করে বলেন, ভাই ভাই ট্রেডার্স এবং মিলন ট্রেডার্স এর ২৬৪০ বস্তা ইউরিয়া সার নিয়ে কার্গো নদীতে ডুবে গেছে।

এতে প্রায় ২২ থেকে ২৫ লাখ টাকার ক্ষতির সম্ভাবনা রয়েছে বলে তিনি জানান।

সূত্র : দেশ রূপান্তর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here