বিসিবির অ্যাপে সাইফউদ্দিন ও বিপ্লবের অসুস্থতা ধরা পড়েছে, দুজনেই লাল জোনে

0
23

করোনার বেহাল পরিস্থিতিতে মোবাইল অ্যাপের মাধ্যমে পুরুষ ও নারী জাতীয় দল এবং বিশ্বকাপজয়ী অনুর্ধ্ব-১৯ দলের ক্রিকেটারদের শারীরিক অবস্থা তদারকির সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। অ্যাপ অনুযায়ী ক্রিকেটারদের লাল এবং সবুজ এই দুই গ্রুপে ভাগ করা হবে। করোনা আক্রান্ত অথবা সম্ভাবনা রয়েছে আক্রান্তের এমন ক্রিকেটারদের রাখা হবে রেড জোনে এবং বাকিদের কমলা এবং সবুজ জোনে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নতুন এই পন্থায় লাল জোনে পড়ে গিয়েছেন জাতীয় দলের পেসার মোহাম্মদ সাইফউদ্দিন এবং স্পিনার আমিনুল ইসলাম বিপ্লব। বৃহস্পতিবার (২৫ জুন) বিষয়টি নিশ্চিত করেন বিসিবির ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেমের (এমআইএস) ম্যানেজার নাসির আহমেদ নাসু। তিনি জানান, মোহাম্মদ সাইফউদ্দিন এবং আমিনুল ইসলাম বিপ্লব অসুস্থ থাকায় তাদের রেড জোনে রাখা হয়েছে। নাসু বলেন, বিপ্লব অ্যাপের প্রশ্নগুলোর উত্তর দেবার পর সেটি লাল জোনের দিকে ইঙ্গিত করেছে। তার আগে থেকেই অ্যাজমা এবং শ্বাসকষ্টের সমস্যা রয়েছে।

তিনি আরও বলেন, বিপ্লবের করোনা নেগেটিভ এসেছে রিপোর্টে। অপরদিকে সাইফউদ্দিনের কিছুদিন ধরে জ্বর এবং সেই সঙ্গে ও কোনো খাবারের স্বাদ পাচ্ছে না। মোবাইল দ্বারা নিয়ন্ত্রিত এই অ্যাপে ক্রিকেটারদের ১৮টি প্রশ্নের উত্তর দেয়া লাগে। সবার উত্তর কেন্দ্রীয় সার্ভারে সংরক্ষিত থাকবে, যাতে করে তাদের শারীরিক অবস্থা আমরা পর্যবেক্ষণ করতে পারবো।

প্রাথমিকভাবে জাতীয় দলের ৭০ জন ক্রিকেটারকে আনা হচ্ছে এই অ্যাপের আওতায়। পর্যায়ক্রমে সাপোর্ট স্টাফসহ বাকিদেরও এর আওতায় আনা হবে।- ক্রিকফ্রেঞ্জি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here