বিসিবির নতুন কেন্দ্রীয় চুক্তিতে ব্যাপক রদবদল

0
79

একসঙ্গে সাত ক্রিকেটার বাদ পড়েছেন নতুন এ চুক্তি থেকে। সেই সঙ্গে নতুন চুক্তিতে তিনটি আলাদা ক্যাটাগরি করা হয়েছে। টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি এবং সবগুলো ফরম্যাটের জন্য আলাদা ক্রিকেটার নির্ধারণ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বিসিবির নতুন চুক্তিতে মোট ক্রিকেটার আছেন ১৬ জন। যার মধ্যে সাতজন ক্রিকেটার সবগুলো ফরম্যাটের জন্য চুক্তিবদ্ধ। চারজন ক্রিকেটার শুধু টেস্টের জন্য এবং ৫ জন আছেন ওয়ানডে ও টি-টোয়েন্টি ক্রিকেটের জন্য চুক্তিবদ্ধ।

চুক্তি থেকে বাদ পড়েছেন মাশরাফি, সাকিব, ইমরুল কায়েস, রুবেল, আবু হায়দার রনি, খালেদ আহমেদ এবং সাদমান ইসলাম। নতুনভাবে চুক্তিভুক্ত হয়েছে শান্ত, মিঠুন, এবাদত, আফিফ এবং নাঈম শেখকে।

শুধু টেস্ট ফরম্যাটের জন্য চুক্তিভুক্ত করা হয়েছে মুমিনুল, নাঈম, রাহি এবং এবাদতকে। ওয়ানডে এবং টি-টোয়েন্টি ফরম্যাটের জন্য মাহমুদউল্লাহ, সাইফউদ্দিন, মুস্তাফিজুর, আফিফ এবং নাঈম শেখকে চুক্তির আওতায় এনেছে বিসিবি। আর সবগুলো ফরম্যাটের জন্য আছেন- তামিম, লিটন, মুশফিক, মিঠুন, তাইজুল, শান্ত ও মিরাজ।

বিসিবির নতুন এ চুক্তি কার্যকর হবে এ বছরের ১ জানুয়ারি থেকে। আর শেষ হবে এ বছরের ৩১ ডিসেম্বর। সোমবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় ক্রিকেট বোর্ড।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here