বিসিবির সাবেক কর্মকর্তা রেজা-ই-করিম মারা গেছেন

0
94

ক্যান্সারের সঙ্গে দীর্ঘদিন ধরে লড়াই করে শেষ পর্যন্ত হার মানতে হলো বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সাবেক জেনারেল সেক্রেটারি রেজা-ই-করিম। তার মৃত্যুতে শোক প্রকাশ করেছে বিসিবি।

পারিবারিক সূত্রে জানা গেছে, ফার্মগেটের বাইতুশ শরফ জামে মসজিদে বাদ জোহর রেজা-ই-করিমের জানাজা অনুষ্ঠিত হবে। এরপর মিরপুর বুদ্ধিজীবী কবরস্থানে তাকে সমাহিত করা হবে। বিসিবির প্রথম প্রধান কার্যনির্বাহী সম্পাদক ছিলেন করিম। এছাড়া সাবেক সহ-সভাপতি ও সাধারণ সম্পাদকের মতো গুরুত্বপূর্ণ পদের দায়িত্ব পালন করেন তিনি।

রেজা-ই-করিমের মৃত্যুতে শোক জানিয়ে এক বিবৃতিতে বিসিবি লিখেছে, ‘বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সাবেক কার্যনির্বাহী সম্পাদক রেজা-ই-করিমের মৃত্যুতে বিসিবি গভীর শোক প্রকাশ করছে। আজ রবিবার সকালে বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন করিম। দীর্ঘ দিন ধরে মরণঘাতী ক্যান্সারের সঙ্গে লড়াই করে আসছিলেন তিনি। মৃত্যুকালে তাঁর বয়স ছিল ৮২ বছর।

রেজা-ই- করিমের অবদানের কথা উল্লেখ করে বিসিবির বিবৃতিতে আরো লেখা হয়, ‘স্বাধীনতার পর ক্রিকেটকে পুনর্গঠন করার ক্ষেত্রে অগ্রদূত ছিলেন করিম। তিনি ১৯৭৪-৭৫ সালে বিসিসিবির প্রথম বিভাগ ক্রিকেট লিগ এবং টুর্নামেন্ট কমিটির সেক্রেটারি ছিলেন। ১৯৭৬-৭৭ সালে যখন বোর্ডের গঠনতন্ত্র তৈরি হয় তখন বিসিবির সেক্রেটারি হিসেবে দায়িত্ব পালন করেন করিম। বোর্ড তার এই বিদায়ে আন্তরিক সমবেদনা জানাচ্ছে।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here