বিসিবি ক্রিকেটারদের অনুশীলন ক্যাম্প করবে শ্রীলঙ্কায়!

0
42

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) জাতীয় দলের খেলোয়াড় তৈরির লক্ষ্যে বেশ কয়েক বছর ধরে হাই পারফরম্যান্স (এইচপি) ক্যাম্প পরিচালনা করছে। করোনার কারণে চলতি বছর এই কর্মসূচি শুরু করতে পারেনি। দেশের চলমান করোনা পরিস্থিতি স্বাভাবিক না হলে বিকল্প হিসেবে বাইরের দেশে ক্যাম্পটি পরিচালনা হতে পারে বলে জানিয়েছেন বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী সুজন। এ নিয়ে শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ডের সাথেও প্রাথমিক আলোচনা হয়েছে বিসিবির।

আগস্টের মাঝামাঝি সময়ে জাতীয় দলের কন্ডিশনিং ক্যাম্প শুরুর কথা রয়েছে। শুরু হতে পারে এইচপির ক্যাম্পও। ইতোমধ্যে ২৬ জন ক্রিকেটারের তালিকাও তৈরি করে রেখেছে নির্বাচকরা। তবে দেশে সম্ভব না হলে শ্রীলঙ্কা কিংবা অন্য কোন দেশেও হতে পারে এই প্রোগ্রাম।

এক ভিডিও বার্তায় বিসিবি প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী সুজন জানিয়েছেন, তাদের লক্ষ্য দেশেই ক্যাম্প আয়োজন করা। কোনভাবে সম্ভব না হলেই বাইরের দেশ নিয়ে চিন্তা করবে, ইতোমধ্যে প্রাথমিক আলোচনা হয়েছে লঙ্কান বোর্ডের সাথে।

তিনি বলেন, আমাদের প্রত্যেক বছরে হাই পারফরম্যান্সের (এইচপি) একটা প্রোগ্রাম থাকে এবং সেই প্রোগ্রামের আওতায় অনেক ক্রিকেটার ট্রেনিং করে, স্কিল নিয়ে কাজ করে। যেহেতু আমাদের দেশের সার্বিক পরিস্থিতি এখনো অনুকূলে না, এ কারণে আমরা নিশ্চিত না দেশে কতটা সফলতার সাথে এ প্রোগ্রামগুলো করতে পারবো। এর আলোকে শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ডের সাথে আমাদের প্রাথমিক পর্যায়ের একটি আলোচনা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here