বুরুশিয়াকে বিদায় করে চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটে পিএসজি

0
71

ফাঁকা গ্যালারিতে গোলৎসব করতে হলো নেইমারদের। তাতেও আপত্তি নেই, মানুষ ভালো থাকুক। এই স্লোগানে করোনা সংক্রমণ এড়াতে রুদ্ধদ্বারে মুখোমুখি হয়েছিলো পিএসজি ও বুরুশিয়া ডর্টমুন্ড। প্রথম লেগে ২-১ গোলে পিছিয়ে থাকলেও বৃহস্পতিবার ভোরে ২-০ গোলে জিতেছে নেইমাররা। তাতে ৩-১ গোলে এগিয়ে থেকে কোয়ার্টারের টিকিট নিশ্চিত করেছে ফ্রান্সের জায়ান্টরা।

২৫ মিনিট পর্যন্ত দারুণ ছন্দময় ফুটবল খেলে দুদল। কিন্তু গোলের দেখা পাচ্ছিলো না কেউই। ২৮ মিনিটে পিএসজির হয়ে গোলের সূচনা করেন ব্রাজিলের প্রাণ ভোমরা নেইমার। ডি মারিয়ার কর্নারে ডাইভিং হেডে জাল খুঁজে নেন নেইমার। প্রথমার্ধের যোগ করা সময়ে সারাবিয়া দূরের পোস্ট লক্ষ্য করে ক্রস করেছিলেন। জুয়ান বের্নাট আলতো টোকায় বল ঠিকানায় পৌঁছে পিএসজির কোয়ার্টার-ফাইনালে খেলার সম্ভাবনা আরও উজ্জ্বল করেন।

২-০ স্কোর লাইন নিয়ে বিরতির পর আবারও মাঠে নামে বুরুশিয়া-পিএসজি। নেমেই আক্রমণ করেন ডি মারিয়া ও এমবাপে। তবে গোল আসেনি তাতে। তীব্র চেষ্টা করেও এমরে কান পারেননি ডর্টমুন্ডকে কাক্সিক্ষত গোল এনে দিতে।

৮৯ মিনিটে লালকার্ড দেখেন ডর্টমুন্ডের কান। নেইমারকে পেছন থেকে ফাউলের পর তর্কে জড়িয়ে এক পর্যায়ে নেইমারকে ধাক্কা মেরে ফেলে দেন। দু’পক্ষের খেলোয়াড়রাও জড়িয়ে পড়েন হাতাহাতি, ধাক্কাধাক্কিতে। এই ঘটনায় নেইমার, মার্কুইনোস ও গ্যালারিতে বসে থাকা ডি মারিয়াকেও হলুদ কার্ড দেখান রেফারি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here