বৃষ্টিতে টেস্ট ড্র; পাকিস্তানের মুখে হাসি

0
67

ইংল্যান্ডের সফরের আগে পাকিস্তান থেকে সাবেক অনেক ক্রিকেটার বলেছিল ইংল্যান্ডের সাথে ম্যাচ ড্র করাই হবে জয়ের সমান। অনেকটা সেই পূর্বাভাসই সত্যি হল। কিন্তু খেলার কারণে ম্যাচ ড্র করতে পারেনি পাকিস্তান। বৃষ্টি জন্য দ্বিতীয় টেস্ট ড্র হয়েছে। আর এই ড্র হাওয়াতে ম্যাচ শেষে পাকিস্তানের মুখে হাসি দেখা গেছে।

দ্বিতীয় টেস্টের শেষ দিনেও দেখা যায় বৃষ্টির দাপট। খেলা হয় মাত্র এক সেশন। দু’দলের সম্মতিতে শেষে ড্র ঘোষনা করা হয়।

সাউথ্যাম্পটনে টেস্টের পঞ্চম ও শেষ দিন বৃষ্টির জন্য প্রথম দুই সেশনে খেলা সম্ভব হয়নি। শেষ সেশনে খেলা শুরু হলে জ্যাক ক্রলির ফিফটিতে ৪ উইকেটে ১১০ রান করার পর ইনিংস ঘোষণা করে ইংল্যান্ড। এরপর ড্র মেনে নেন দুই অধিনায়ক।

প্রথম টেস্ট জিতে তিন ম্যাচের সিরিজে এগিয়ে রয়েছে ইংল্যান্ড।

আগের দিনের দুই অপরাজিত ব্যাটসম্যান ডম সিবলি ও জ্যাক ক্রলি শুরু থেকে খেলেন দারুণ আস্থার সঙ্গে। নিজেকে পুরোপুরি গুটিয়ে রেখেছিলেন ওপেনার সিবলি। নিজের জোনে বল পেলেই শট খেলছিলেন ক্রলি।

৭ চারে ৫৩ রান করা ক্রলিকে এলবিডবিøউ করে ৯১ রানের জুটি ভাঙেন মোহাম্মদ আব্বাস। পরে সিবলিকে কট বিহাইন্ড করেন এই পেসার।

ওলি পপকে লেগ স্পিনার ইয়াসির শাহ এলবিডবিøউ করার পর বেশিদূর এগোয়নি খেলা। শেষ ঘণ্টায় খেলা যেতেই ৪৩.১ ওভারে ১১০ রানে ইনিংস ঘোষণা করে দেন জো রুট। ইংল্যান্ডের মাটিতে এটাই সর্বনি¤œ রানে ইনিংস ঘোষণা।

আগামী শুক্রবার একই মাঠে হবে তৃতীয় ও শেষ টেস্ট।

সংক্ষিপ্ত স্কোর:
পাকিস্তান ১ম ইনিংস: ৯১.২ ওভারে ২৩৬
ইংল্যান্ড ১ম ইনিংস: ৪৩.১ ওভারে ১১০/৪ ইনিংস ঘোষণা (আগের দিন ৭/১) (সিবলি ৩২, ক্রলি ৫৩, রুট ৯*, পোপ ৯, বাটলার ০*; আফ্রিদি ১০-৩-২৫-১, আব্বাস ১৪-৫-২৮-২, নাসিম ৫-০-১০-০, ইয়াসির ১১-২-৩০-১, মাসুদ ৩-০-১৪-০, আজহার ০.১-০-০-০)

ফল: ম্যাচ ড্র
ম্যান অব দা ম্যাচ: মোহাম্মদ রিজওয়ান
সিরিজ: ৩ ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে ইংল্যান্ড এগিয়ে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here