বেকার থাকার কোন সুযোগ নেই: প্রধানমন্ত্রী

0
202

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘আমাদের বেকার থাকার কোন সুযোগ নেই, একটু যদি কেউ উদ্যোগ নেয় তাহলে নিজের পায়ে দাড়াতে পারবে। নিজের সাথে সাথে পরিবারকে সহযোগিতা করতে পারবে’।

রোববার গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ৬৬ উপজেলায় শেখ রাসেল মিনি স্টেডিয়াম, ৬ জেলায় যুব প্রশিক্ষণ কেন্দ্র এবং বিকেএসপি’র মাল্টি স্পোর্টস ইনডোর কমপ্লেক্স উদ্বোধন কালে এ কথা বলেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী বলেন, তরুণ প্রজন্মকে আমরা দক্ষ প্রজন্ম হিসেবে গড়ে তুলতে চাই, যারা কর্মসংস্থানের মধ্য দিয়ে নিজেদের উদ্যোগে কাজ করতে পারে।

আমরা কর্মসংস্থান ব্যাংক তৈরি করে দিয়েছি, এখানে বিনা জামানতে একজন যুবক ২ লাখ টাকা ঋণ নিয়ে নিজের প্রশিক্ষণ দিয়ে ক্ষুদ্র আকারের ব্যবসা গড়ে তুলতে পারে। যুব সমাজকে যাতে বেকার হয়ে ঘুরে বেড়াতে না হয়, আমরা সেই লক্ষ্যে কাজ করছি।

তারুন্যই তো মেধা ও মনন বিকাশের সময়। দেশকে এগিয়ে নিয়ে যাওয়া এটা তরুণদের কাজ। আমরা আমাদের বর্তমানকে উৎসর্গ করেছি ভবিষ্যতের জন্য।

তিনি শারীরিক ও মানসিক বিকাশে স্টেডিয়াম , প্রশিক্ষণ কেন্দ্র এবং ইনডোর কমপ্লেক্স উদ্বোধন অনুষ্ঠানে আরও বলেন, লেখাপড়ার সাথে সাথে খেলাধূলাকে গুরত্ব দেয়ার জন্য সারা বছর খেলার জন্য মিনি স্টেডিয়ামের ব্যবস্থা করা হয়েছে।

প্রধানমন্ত্রী স্পোর্টসকে নিজের পরিবারের অংশ হিসেবে  উল্লেখ করে বলেন, আমার পরিবারের সবাই খেলাধুলা করতেন। তাই এ দেশে যাতে খেলাধুলা আরও বিকশিত হোক সেটা আমাদের লক্ষ্যে। – চ্যানেল আই

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here