বেশি দামে মাস্ক বিক্রি করায় দুই ব্যবসায়ীকে জরিমানা

0
93

ভোলার বোরহানউদ্দিন উপজেলায় বেশি দামে মাস্ক বিক্রিয়ের অভিযোগে মাহে আলম ও আলমগীর নামক ২ ব্যবসায়ীকে জরিমানা করা হয়েছে। মঙ্গলবার রাতে উপজেলা নির্বাহী অফিসার এ অভিযান পরিচালনা করেন।

বোরহানউদ্দিন উপজেলা নির্বাহী অফিসার মো: বশির গাজী জানান,সরকারি আবদুল জব্বার কলেজের কিছু ছাত্র উপজেলা ভূমি অফিস সংলগ্ন আলমগীরের দোকানে মাস্ক কিনতে আসলে দোকানী অধিক মূল্য দাবী করে। শিক্ষার্থীরা সঠিক মূল্য নেওয়ার দাবী করলে বিক্রেতা আলমগীর তাদের সাথে খারাপ আচরণ করে। এর ফলে শিক্ষার্থীরা অধিকমূল্যে মাস্ক বিক্রির বিষয়টি অবগত করে ইউএনও বরাবর লিখিত আবেদন করেন।

পরে বোরহানউদ্দিন উপজেলা নির্বাহী অফিসার(ভারপ্রাপ্ত) ও নির্বাহী হাকিম মো. বশির গাজী ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। তিনি বলেন পাইকারি বিক্রেতা মাহে আলম ২৭ টাকা দরে মাস্ক ক্রয় করে ৮০টাকা দরে বিক্রি করেন আলমগীরের কাছে। আলমগীর সাধারন ক্রেতাদের কাছে ১৩০ থেকে ১৫০ টাকা পর্যন্ত বিক্রি করেন।

ওই সময় তিনি অধিক মূল্যে মাস্ক বিক্রি করার প্রমাণ পাওয়ায়ভোক্তা অধিকার ও সংরক্ষণ আইন ২০০৯ এর ৪০ ধারায় ভূমি দোকানদার মাহে আলমকে ১০ হাজার ও আলমগীরকে ৮ হাজার টাকা জরিমানা করেন।

ইউএনও মো: বশির গাজী বলেন, ভবিষ্যতে যেখানেই করোনাভাইরাস প্রিতিরোধে ব্যবহৃত পণ্যের দাম নির্ধারিত মূল্যের চেয়ে বেশী দামে বিক্রি হবে সেখানেই অভিযান চালানো হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here