বৈদেশিক মুদ্রা অর্জনে ফার্নিচার শিল্প তৃতীয় স্থান দখল করবে : বাণিজ্য সচিব

0
181

বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব সুভাসিশ বোস বলেছেন, বৈদেশিক মুদ্রা অর্জনে ফার্নিচার শিল্প খুব শিঘ্রই তৃতীয় স্থান দখল করবে। বর্তমানে তৈরি পোশাকের পর পরই চামড়া শিল্প অবস্থান করছে। সম্ভাবনাময়ী ফার্নিচার শিল্প রপ্তানিখাতে এগিয়ে যাচ্ছে। তিনি বলেন, কিছুদিন আগেও মানসম্পন্ন ফার্নিচার আমদানি করতে হতো। এজন্য কষ্টার্জিত প্রচুর বৈদেশিক মুদ্রা দেশের বাইরে চলে যেতো। বর্তমানে সেই অবস্থার পরিবর্তন হয়েছে। এখন দেশ থেকে একাধিক কোম্পানি মানসম্পন্ন ফার্নিচার রপ্তানি করছে। বিপরীতে দেশে আসছে মূল্যবান বৈদেশিক মূদ্রা।

শনিবার রাজধানীর একটি হোটেলে ব্রদার্স ফার্নিচারের অগমেন্টেড রিয়েলিটি ও ভার্চুয়াল রিয়েলিটি সুবিধা সম্পন্ন অ্যাপ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বাণিজ্য সচিব একথা বলেন। কোম্পানির চেয়ারম্যান হাবিবুর রহমান সরকারের সভাপতিত্বে এ অনুষ্ঠানে কোম্পানির মহা-ব্যাবস্থাপক ইলিয়াস সরকার ও পরিচালক শরিফুজ্জামান উপস্থিত ছিলেন।

হাবিবুর রহমান সরকার বলেন, ব্রাদার্স ফার্নিচার লিমিটেড ৩৮ বছর যাবৎ বাংলাদেশে সুনামের সাথে ব্যবসা করছে। এই প্রতিষ্ঠান দেশের গন্ডি পেরিয়ে বিদেশেও পণ্য রপ্তানি করছে। এই অ্যাপের মাধ্যমে গ্রাহকদের কাছে ডিজিটাল সেবা পৌঁছে দেয়া হচ্ছে। তিনি জানান, তার প্রতিষ্ঠানে ৩০/৪০ জন ইঞ্জিনিয়ার সহ ৫ শতাধিক কর্মীর কর্ম সংস্থান হয়েছে। আগামীতে এই সংখ্যা আরো বাড়বে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here