ব্যারিস্টার মইনুলকে কারাগারে পাঠানোর নির্দেশ

0
212

রংপুরের মানহানির মামলায় গ্রেফতার সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ব্যারিস্টার মইনুল হোসেনের জামিন আবেদন নামঞ্জুর করে এবং কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছে আদালত। মঙ্গলবার ঢাকা মহানগর হাকিম (এসিএমএম) কায়সারুল ইসলাম শুনানি শেষে তার জামিন নামঞ্জুর করেন।

মঙ্গলবার (২৩ অক্টোবর) গোয়েন্দা পুলিশের (ডিবি) কার্যালয়ে থেকে ঢাকা মহানগর মুখ্য হাকিমের আদালতে নেয়া হয় ব্যারিস্টার মইনুল হোসেনকে।

সোমবার (২২ অক্টোবর) রাত ৯টা ৪৫ মিনিটে রাজধানীর উত্তরায় জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি)’র সভাপতি আ স ম আবদুর রবের বাসা থেকে বের হওয়ার সময় তাকে গ্রেফতার করা হয়। তার বিরুদ্ধে রংপুরে একটি মানহানির মামলা হয়েছে। ওই মামলায় মইনুলকে গ্রেপ্তার দেখানো হয়।

উল্লেখ্য, এটি টকশো অনুষ্ঠানে, ব্যারিস্টার মইনুলের কাছে সাংবাদিক মাসুদা ভাট্টির প্রশ্ন ছিল, ‘সামাজিক যোগাযোগমাধ্যমে একটি আলোচনা চলছে যে, সদ্য গঠিত জাতীয় ঐক্যফ্রন্টে জামায়াতের প্রতিনিধিত্ব আপনি করছেন কি না?’ এর জবাবে মইনুল বলেন, ‘আপনার দুঃসাহসের জন্য আপনাকে ধন্যবাদ দিচ্ছি। আপনি ‘চরিত্রহীন’ বলে আমি মনে করতে চাই।’

এই ঘটনায় সারা দেশে এ পর্যন্ত মইনুল হোসেনের বিরুদ্ধে ছয়টি মামলা হয়েছে। এর মধ্যে ২১ অক্টোবর ঢাকায় সাংবাদিক মাসুদা ভাট্টি নিজে মানহানির একটি মামলা করেন। একই দিন জামালপুর, কুমিল্লা ও কুড়িগ্রামে আরও তিনটি মানহানির মামলা হয়। এছাড়া সোমবার (২২ অক্টোবর) সকালে ভোলায় ও বিকালে রংপুরে আরেকটি মামলা হয়।  চ্যানেল 24

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here