ব্রাজিলে ২৪ ঘণ্টায় করোনায় ৪ হাজারের বেশি মানুষের মৃত্যু

0
29

লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে ফের ভয়ঙ্কর রূপ নিয়েছে প্রাণঘাতী করোনা ভাইরাস। এই ভাইরাসে দেশটিতে গত ২৪ ঘণ্টায় (মঙ্গলবার) ৪ হাজার ২১১ জনের মৃত্যু হয়েছে।মোট মৃত্যু ছাড়িয়েছে ৩ লাখ ৬৬ হাজার।

মহামারীর একবছরে প্রথমবার দৈনিক চার হাজারের বেশি মৃত্যু দেখলো দেশটি। এর আগে গত ৩১ মার্চ তিন হাজার ৯শ’র বেশি মানুষ একদিনে মারা যায়। এই সময়ে দেশটিতে ৮২ হাজার ৮৬৯ মানুষের দেহে মিলেছে এই ভাইরাসের অস্তিত্ব।

খবর রয়টার্সের।

গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে আরও সাড়ে ১১ হাজার মানুষের প্রাণ কেড়ে নিয়েছে করোনা। ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, মোট প্রাণহানি ২৮ লাখ ৮৫ হাজার ছাড়িয়েছে।  

রয়টার্স এক খবরে মৃত্যুর সংখ্যা ৩০ লাখ ছাড়িয়েছে বলে দাবি করেছে। তবে রয়টার্সের প্রতিবেদনে, করোনা সংশ্লিষ্ট রোগের কথা উল্লেখ করা হয়েছে।

এছাড়া গত ২৪ ঘণ্টায় দৈনিক সংক্রমণ শনাক্তের শীর্ষে এখনও ভারত। ২৪ ঘণ্টায় সোয়া লাখ মানুষের দেহে মিলেছে ভাইরাসটির উপস্থিতি। দেশটিতে মঙ্গলবার সাড়ে ৬শ মানুষ মারা গেছেন করোনায়। দিনের দ্বিতীয় সর্বোচ্চ ৮৯৩ জন প্রাণ হারিয়েছেন যুক্তরাষ্ট্রে। দেশটির ৬১ হাজারের বেশি মানুষের শরীরে নতুন করে শনাক্ত হয়েছে এই ভাইরাস। চারশ’র বেশি মারা গেছে ইতালি ও ইউক্রেনে। সূত্র : বাংলানিউজ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here