বড় জয়ে লা লিগা শেষ করলো মেসির বার্সেলোনা

0
47

এক রাউন্ড হাতে থাকতেই লা লিগার শিরোপা জিতে নেয় রিয়াল মাদ্রিদ। শেষ রাউন্ড তাই এক অর্থে শুধুই আনুষ্ঠানিকতার। তবে শিরোপা হারানো বার্সেলোনার জন্য আবার এখান থেকেও প্রেরণা নেওয়ার ছিল। বিশেষ করে চ্যাম্পিয়ন্স লিগে নাপোলির বিপক্ষে ম্যাচের আগে চিড় ধরা আত্মবিশ্বাস জোড়া লাগানোর ব্যাপার ছিল দলটির।

রোববার রাতে আলাভেসকে তাদেরই মাঠে ৫-০ গোলে উড়িয়ে দিয়েছে কিকে সেতিয়েনের দল। আগের রাউন্ডে জয় তুলে নিয়ে রিয়াল মাদ্রিদ যখন শিরোপা নিশ্চিত করে, ঠিক সেই সময়ে ওসাসুনার বিপক্ষে হেরে ব্যর্থতার ষোলো কলা পূর্ণ করে বার্সেলোনা। লিওনেল মেসি তো বলেই দিয়েছিলেন এভাবে খেললে হারতে হবে চ্যাম্পিয়ন্স লিগেও। ওদিকে কোচ সেতিয়েন নাপোলি ম্যাচের আগে আলাভেসের বিপক্ষে বড় জয় চেয়েছিলেন। – দেশরূপান্তর

কোচের সেই চাওয়া পূরণ হয়েছে। যেখানে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন লিওনেল মেসি। জোড়া গোল করেছেন আর্জেন্টাইন তারকা, সঙ্গে একটি অ্যাসিস্ট। অন্য গোল তিনটি করেন আনসু ফাতি, লুইস সুয়ারেজ ও নেলসন সেমেদো।

জোড়া গোল করে মেসি এদিন লা লিগায় সপ্তমবারের মতো গোল্ডেন বুট জয়ের আশা জোরালো করেছেন। বার্সেলোনা অধিনায়কের গোল এখন ২৫টি। দ্বিতীয় স্থানে থাকা রিয়াল মাদ্রিদের করিম বেনজেমা তার চেয়ে পিছিয়ে ৪ গোল (২১ গোল তার)। অর্থাৎ মেসিকে ছুঁতে রাতে নিজেদের ম্যাচে বেনজেমার কমপক্ষে চার গোল করতে হবে।

৩৮ ম্যাচে ২৫ জয় ও ৭ ড্রয়ে ৮২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে থেকে লিগ শেষ করল বার্সেলোনা। ৮ আগস্ট চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর দ্বিতীয় লেগে নাপোলির বিপক্ষে খেলবে কাতালানরা। – গোল ডটকম

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here