বয়োপিক ‘বঙ্গবন্ধু’র শুটিং শুরুর আগে প্রীতি সম্মিলন

0
38

নির্মিত হতে যাচ্ছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বায়োপিক ‘বঙ্গবন্ধু’। চলচ্চিত্রটিতে একসঙ্গে উঠে আসতে যাচ্ছে বঙ্গবন্ধুর শৈশব, কৈশোর থেকে শুরু করে তার আন্দোলন-সংগ্রামের নানা অধ্যায়।

গল্পের প্রাসঙ্গিকতায় জাতীয় চার নেতা তাজউদ্দীন আহমদ, সৈয়দ নজরুল ইসলাম, ক্যাপ্টেন মনসুর আহমেদ ও কামারুজ্জামান চরিত্রগুলো থাকছে চলচ্চিত্রটির বিস্তৃত ক্যানভাসে। থাকছে তোফায়েল আহমদের চরিত্রও।

বাংলাদেশ ও ভারতের যৌথ প্রযোজনায় চলচ্চিত্রটি নির্মাণ করছেন বলিউডের খ্যাতিমান পরিচালক শ্যাম বেনেগাল। ২৫ জানুয়ারি থেকে ভারতের মুম্বাইয়ে বায়োপিকটির প্রথম লটের শুটিং শুরু হবে। আর শুটিংয়ে অংশ নিতে চলচ্চিত্রটির শিল্পী-কলাকুশলীরা আগামী ২০ জানুয়ারি ঢাকা থেকে মুম্বাই যাবেন। এই উপলক্ষে এক প্রীতি সম্মিলনের আয়োজন করেছে ঢাকাস্থ ভারতীয় হাইকমিশন।

বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) রাতে রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালের ক্রিস্টাল বলরুমে অনুষ্ঠিত এই আয়োজনে উপস্থিত ছিলেন বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী।

এসময় তিনি শেখ মুজিবুর রহমানকে নিয়ে এমন একটি সুন্দর বায়োপিক নির্মাণে সকলের সহযোগিতা প্রত্যাশা করেন এবং ধন্যবাদ জ্ঞাপন করেন।

অনুষ্ঠানে তার পত্নী সঙ্গীতা দোরাইস্বামী, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তর্জাতিক বিষয়ক উপদেষ্টা গওহর রিজভী, লেফটেন্যান্ট কর্নেল (অব.) কাজী সাজ্জাদ আলী জহির বীর প্রতীকও অংশ নেন।

শিল্পীদের মধ্যে উপস্থিত ছিলেন দিলারা জামান, গাজী রাকায়েত, খায়রুল আলম সবুজ, নুসরাত ইমরোজ তিশা, ফেরদৌস, আরিফিন শুভ, চঞ্চল চৌধুরী, সাব্বির আহমেদ, নুসরাত ফারিয়া, প্রার্থনা ফারদিন দীঘি প্রমুখ।  

আনন্দঘন এই আয়োজনে অভিনেতা আরেফিন শুভ বলেন, বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করতে পারাটা অনেক সৌভাগ্যের ব্যাপার। আমি খুবই এক্সাইটেড। নি:সন্দেহে এটা আমার উপর বড় একটা দায়িত্ব। অনেক চ্যালেঞ্জিং একটা কাজ ও আমার স্বপ্নের একটা চরিত্র।

নুসরাত ইমরোজ তিশা বলেন, ভালো লাগছে- আবার ভয়ও লাগছে। কীভাবে কাজটি ভালোভাবে করা যায় সেজন্য আমরা প্রস্তুতি হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে কয়েকবার বসেছি। তিনি আমাদের গুরুত্বপূর্ণ গাইড লাইন দিয়েছেন। অনেক পড়াশোনা করতে হচ্ছে। এ ধরনের বড় একটা কাজে সুযোগ পাওয়া অনেক সৌভাগ্যের ব্যাপার। একইসঙ্গে বিগ রোল এবং বিগ রেসপনসিবিলিটি।

চলচ্চিত্রটিতে বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করবেন আরেফিন শুভ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোটবেলার চরিত্রে নুসরাত ফারিয়া ও বড়বেলার চরিত্রে জান্নাতুল সুমাইয়া হিমিকে দেখা যাবে। তাজউদ্দীন আহমদের চরিত্রে ফেরদৌস আহমেদ এবং বঙ্গবন্ধুর স্ত্রী বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের চরিত্রে অভিনয় করবেন নুসরাত ইমরোজ তিশা।

অন্যান্য চরিত্রে অভিনয় করবেন- খায়রুল আলম সবুজ, দিলারা জামান, সায়েম সামাদ, শহীদুল আলম সাচ্চু, প্রার্থনা ফারদিন দীঘি, রাইসুল ইসলাম আসাদ, গাজী রাকায়েত, তৌকীর আহমেদ, সিয়াম আহমেদ, মিশা সওদাগর প্রমুখ।

জানা যায়, চলতি বছরেই চলচ্চিত্রটি মুক্তি দেওয়ার ব্যাপারে বাংলাদেশ ও ভারত দুই দেশেরই পরিকল্পনা রয়েছে। সূত্র: বাংলানিউজ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here