ভারতের প্রজাতন্ত্র দিবসের আমন্ত্রণ ফিরিয়ে দিলেন ট্রাম্প

0
134

ভারতের প্রজাতন্ত্র দিবসে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার আমন্ত্রণ ফিরিয়ে দিলেন মার্কিন প্রেসিডেন্ট ডেনাল্ড ট্রাম্প।

গত এপ্রিল মাসে প্রজাতন্ত্র দিবসে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার জন্য ট্রাম্পকে আমন্ত্রণ জানায় ভারত। সেই আমন্ত্রণ চিঠির প্রাপ্তির খবরও স্বীকার করে হোয়াইট হাউস। তবে জানিয়ে দেওয়া হয় সেপ্টেম্বর মাসে ভারত-মার্কিন টু প্লাস টু বৈঠকের পরই এনিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

প্রেসিডেন্ট ট্রাম্পের না আসার সিদ্ধান্ত জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভালকে জানিয়ে দেওয়া হয়েছে হোয়াইট হাউসের পক্ষ থেকে। এমনটাই খবর সংবাদমাধ্যমের। বলা হয়েছে দেশে বেশকিছু অনুষ্ঠান রয়েছে ট্রাম্পের। আমন্ত্রণ না নিতে পারার জন্য দুঃখও প্রকাশ করেছে প্রেসিডেন্টের ট্রাম্প। দিল্লিতে মার্কিন দূতাবাস থেকে জানিয়ে দেওয়া হয়েছে, বিষয়টি নিয়ে কথা বলবে হেয়াইট হাউস।

ভারত ও মার্কিন যুক্তরাষ্ট্রের মধ্যে হাল আমলে সম্পর্ক খুব একটা ভালো যাচ্ছে না। বিশেষ করে ইরানের সঙ্গে তেল কেনা নিয়ে দুদেশের মধ্যে সম্পর্ক সংঘাতের আকার নিয়েছে। ওয়াশিংটন জানিয়ে দিয়েছে, ইরানের কাছ থেকে যেসব দেশ তেল কিনবে তাদের নিষেধাজ্ঞার কোপে পড়তে হবে। পাশাপাশি রাশিয়ার কাছ থেকে এস ৪০০ ক্ষেপণাস্ত্র প্রতিরোধী প্রযুক্তি কিনছে ভারত। এতেও সম্পর্ক খারাপ হয়েছে দুদেশের মধ্যে। চ্যানেল 24

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here