ভারতের প্রস্তাবিত বিগ ফোরের সুপার সিরিজ নিয়ে আপত্তি জানালেন ডু প্লেসিস

0
161

ভারত, অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ড; ক্রিকেটের তিন মোড়ল মিলে একটি বাৎসরিক টুর্নামেন্ট আয়োজনের উদ্যোগ নিচ্ছে। ইতোমধ্যে তিনটি বোর্ড নিজেদের মধ্যে আলোচনা করছে ওয়ানডে ফরম্যাটের এই সুপার সিরিজ নিয়ে। সিরিজে আরও একটি দলকে যুক্ত করতে চায় তারা। তবে ক্রিকেটবিশ্বে সমালোচিত হচ্ছে তিন মোড়লের এই সুপার সিরিজ। দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ফাফ ডু প্লেসিসও এমন সিরিজের সমালোচনা করেছেন।

বিশ্বের বাকি দেশের তুলনায় ভারত, অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ড প্রতিবছরই বেশি ম্যাচ খেলে। এমনকি নিজেদের মধ্যেও বেশি সিরিজ খেলে দলগুলো। ২০১৯ সালে সবচেয়ে বেশি টেস্ট খেলেছে অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ড। দুই দলই খেলেছে ১২টি করে ম্যাচ এবং ভারত ৮ ম্যাচ খেলে সংখ্যার দিকে দ্বিতীয় অবস্থানে আছে। এখন নিজেদের মধ্যেও সিরিজ আয়োজনের চেষ্টা করছে তারা। ডু প্লেসিসের মতে, এমন সিরিজ আয়োজন না করে ক্রিকেটের ছোট দলগুলোকে সুযোগ দেয়া উচিত।

দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ডু প্লেসিস বলেন, ‘গত বছরের হিসাবে বিগ থ্রি অনেকগুলো ম্যাচ খেলেছে। বিগ থ্রি একে অপরের বিপক্ষেও অনেক ম্যাচ খেলেছে। আমি মনে করি বড় দলগুলোর সিরিজে ছোটগুলোকে অন্তর্ভূক্ত করলে বিষয়টা আরো ভালো হয়। এতে করে ক্রিকেট আরো বেশি সমৃদ্ধ হবে। অনেক ছোট দেশ আছে যারা টেস্ট ক্রিকেট খেলার সুযোগই পায় না। তারা খেলে না বললেই চলে। তাদেরকে সুযোগ দেয়ার সময় এসেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here