ভারতে গ্রসারি চেইন বিগবাস্কেটের ১ বছরে ৯৮% লোকসানে ৩৪৮ কোটি ক্ষতির ধাক্কা

0
19

আগের আর্থিক বছরের তুলনায় ভারতের এই গ্রসারি চেইন ইনোভেটিভ রিটেল কনসেপ্ট বিগবাস্কে ‘এর আয় ৬৯ শতাংশ বৃদ্ধি পেয়ে দাঁড়িয়েছে ২,৩৮০.৯৫ কোটিতে। একই সঙ্গে লোকসানের বহর বেড়েই চলেছে কোম্পানিটির। ২০১৮-১৯ আর্থিক বছরে তাদের লোকসানের পরিমাণ ছিল ৩৪৮.২৭ কোটি। কেন্দ্রের কর্পোরেট বিষয়ক মন্ত্রকের কাছে দায়ের নথিতে বিগবাস্কেট জানিয়েছে, ২০১৭-১৮ আর্থিক বছরে তাদের ১৭৯.২৩ কোটি লোকসান হয়েছিল। কিন্তু এক বছরের মধ্যে তাদের লোকসানের পরিমাণ এক ধাক্কায় ৯৮% বৃদ্ধি পেয়ে দাঁড়ায় ৩৪৮.২৭ কোটিতে।

যদিও এই এক বছরে সংস্থার ব্যবসার পরিমাণও উল্লেখযোগ্য বেড়েছে। যার প্রতিফল দেখা গিয়েছে রাজস্ব আদায়ের ক্ষেত্রে। ২০১৭-১৮ আর্থিক বছরে বিগবাস্কেটের ১,৪০৯.৬১ কোটি রাজস্ব আদায় হয়েছিল। ২০১৮-১৯ আর্থিক বছরে সংস্থার রাজস্ব আদায়ের পরিমাণ বেড়ে দাঁড়িয়েছে ২,৩৮১ কোটি। যদিও এই পরিসংখ্যান সম্পর্কে বিগবাস্কেটের তরফে কোনও মন্তব্য করতে অস্বীকার করা হয়েছে।

প্রতিবেদন অনুসারে, বিগ বাস্কেটের গ্রাহক পণ্য ব্যবসা পরিচালনা করে ‘ইনোভেটিভ রিটেল কনসেপ্টে’। অন্যদিকে, সুপার মার্কেট গ্রসারি সাপ্লাইজ তাদের একটি শাখা। এই সংস্থার মাধ্যমে তারা পাইকারি পণ্য বিক্রি করে। এইসময়

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here