‘ভারীবর্ষণ থাকবে আরো ৩দিন’

0
42

সারাদেশে আরো তিনদিন ভারী থেকে অতি ভারী বর্ষণ হওয়ার সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছেন আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ ওমর ফারুক বলেন, ভারী বৃষ্টিপাত এবং মৌসুমী বায়ু সক্রিয় থাকার কারণে দেশের সব সমুদ্রবন্দরকে স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে। অন্যদিকে, আজ ভারী বর্ষণের সতর্কতায় বলা হয়, সক্রিয় মৌসুমী বায়ুর প্রভাবে পরবর্তী ২৪ ঘণ্টার মধ্যে রাজশাহী, রংপুর, ময়মনসিংহ, সিলেট এবং চট্টগ্রাম বিভাগের কোথাও কোথাও ভারী ৮৯ মি.মি. বর্ষণ হতে পারে। ৪৪-৮৮ মি.মি. থেকে অতিভারী ৮৯ মি.মি. বর্ষণ হতে পারে। তথ্য ইত্তেফাক,আজকে সকাল ৬ টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত ঢাকায় ৬৫ মিলিমিটির, কিশোরগঞ্জের নিকলীতে ৫২ মিলিমিটার, চট্টগ্রামের সীতাকুন্ডে ৪০ এবং ফেনীতে ৪০ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে।

এদিকে আজ বিকাল সাড়ে তিনটা থেকে রাত ১ টা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদীবন্দর সমূহের জন্য আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, রাজশাহী, পাবনা, বগুড়া, টাঙ্গাইল, ময়মনসিংহ, ঢাকা,ফরিদপুর, মাদারীপুর, কুষ্টিয়া, যশোর, খুলনা, বরিশাল, পটুয়াখালী, কুমিল্লা, নোয়াখালী, চট্টগ্রাম, কক্সবাজার এবং সিলেট অঞ্চলসমূহের উপর দিয়ে দক্ষিণ/দক্ষিণ-পশ্চিম দিক থেকে ঘন্টায় ৪৫-৬০ কি.মি. বেগে অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়াসহ বৃষ্টি/বজ্রবৃষ্টি হতে পারে। এসব এলাকার নদীবন্দর সমূহকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

এদিকে রবিবার দিবাগত রাত থেকে রাজধানীতে বৃষ্টি শুরু হয়। সোমবার (২০ জুলাই) সকালেও মুষলধারে চলে বৃষ্টি। এই বৃষ্টিতে রাজধানীর বিভিন্ন এলাকার সড়কে পানি জমে দুর্ভোগে পড়েন নগরবাসী। তথ্য জাগোনিউজ, শেরপুরে বিপৎসীমার দুই সেন্টিমিটার ওপর দিয়ে ব্রহ্মপুত্র নদের পানি ও ৫০ সেন্টিমিটার ওপর দিয়ে চেল্লাখালী নদীর পানি প্রবাহিত হচ্ছে।

বগুড়ার ধুনট উপজেলায় যমুনা নদীর বন্যা নিয়ন্ত্রণ বাঁধ রক্ষা ও পানিবন্দি পরিবারের লোকজনের নিরাপত্তার জন্য গ্রাম পুলিশ মোতায়েন করা হয়েছে.। সেই সাথে গতকাল মৌসুমি বায়ু সক্রিয় হওয়ায় দুই দিন ধরে দেশের বিভিন্ন অঞ্চলে ভারী বৃষ্টি হচ্ছে। দেশের সব সমুদ্রবন্দরে রয়েছে ৩ নম্বর স্থানীয় সতর্কতা.দেখিয়ে চলতে বলা হয়েছে। (বাসস )

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here