ভাল চিকিৎসক হওয়ার পাশাপাশি একজন ভাল মানুষ হওয়া প্রয়োজন: শিক্ষামন্ত্রী দীপু মনি

0
243

বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি বলেছেন, মেডিকেলে অধ্যয়নরত শিক্ষার্থীদের যেমন ভাল চিকিৎসক হওয়া প্রয়োজন, পাশাপাশি একজন ভাল মানুষ হওয়াও প্রয়োজন। ভাল মানুষ হতে হলে প্রাতিষ্ঠানিক শিক্ষাই যথেষ্ট নয়, তার জন্য একটি বড় সামজবদ্ধ পরিসর রয়েছে। সেই পরিসরটাই হচ্ছে বাবা মা।

তিনি বৃহস্পতিবার দুপুরে চাঁদপুর মেডিকেল কলেজের এমবিবিএস কোর্সের  প্রথম ব্যাচের প্রথম ক্লাশ উদ্বোধনী ও পরিচিতি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি আরো বলেন, একজন চিকিৎসক হিসেবে আমি বলবো যারা নতুন শিক্ষার্থী তাদেরকে অবশ্যই একজন রোগীকে তার আচার আচরণে খুবই আন্তরিক হয়ে চিকিৎসা দিতে হবে। আর তা না হলে যত ভাল চিকিৎসকই হউক না কেন একটি ঘাটতি থেকে যাবে। তিনি বলেন,১৬ ডিসেম্বরে  আমরা বিজয় অর্জন করেছি ঠিকই,কিন্তু বিজয়ের পুরো স্বাদ পাই ১০ই জানুয়ারী স্বাদেশ প্রত্যাবর্তন দিবরেস জাতীর পিতা বঙ্গবন্ধুকে কাছে পেয়ে।

মেডিকেল কলেজের অধ্যক্ষ জালাল সালাহ উদ্দিন এর সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান, অতিরিক্ত পুলিশ সুপার মো. মিজানুর রহমান, জেলা আওয়ামী লীগ সভাপতি নাছির উদ্দিন আহমেদ, সহ-সভাপতি ডাঃ জে আর ওয়াদুদ টিপু, সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল,জেলা বিএমএর সভাপতি ডা:. সৈয়দ নূরুল হুদা,সাধারন সম্পাদক ডা: মাহমুদুন নবী মাসুম ও শিক্ষার্থীদের পক্ষে নামিয়া নওমিন।

এ সময় শিক্ষামন্ত্রী নিজে মঞ্চ থেকে নেমে নবীন শিক্ষার্থীদের হাতে ফুলের তোড়া দিয়ে বরণ করে নেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here