ভিকারুননিসার দুই শিক্ষকের জামিন

0
230

ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থী অরিত্রী অধিকারীর আত্মহত্যার প্ররোচনা দেয়ার অভিযোগের মামলায় দুই শিক্ষকের জামিন দিয়েছেন আদালত।

তারা হলেন- অধ্যক্ষ নাজনীন ফেরদৌস ও প্রভাতী শাখার সাবেক প্রধান জিন্নাত আরা। (সোমবার) দুপুরে ঢাকা মহানগর হাকিম আদালতের বিচারক রাজেশ চৌধুরী এ আদেশ দেন।আদালত সূত্রে জানা গেছে, ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে তারা আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন।

শুনানি শেষে আদালত তাদের পাঁচ হাজার টাকা মুচলেকায় জামিন মঞ্জুর করেন। পুলিশি প্রতিবেদন জমা না হওয়া পর্যন্ত ভিকারুননিসার অধ্যক্ষ নাজনীন ফেরদৌস এবং প্রভাতী শাখার প্রধান জিন্নাত আরার জামিন মঞ্জুর করেন।এ নিয়ে মামলার এজহারভুক্ত তিনজনের জামিন মঞ্জুর হলো। মামলাটি বর্তমানে তদন্তাধীন রয়েছে। মামলার তদন্ত প্রতিবেন দাখিলের জন্য ১১ ফেব্রুয়ারি দিন ধার্য রয়েছে।

ভিকারুননিসার নবম শ্রেণির ছাত্রী অরিত্রি অধিকারীর আত্মহত্যার ঘটনায় শিক্ষার্থীদের দাবির মুখে শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশে গত ৫ ডিসেম্বর ভারপ্রাপ্ত অধ্যক্ষ নাজনীন ফেরদৌস, শাখাপ্রধান জিনাত আখতার ও অরিত্রীর শ্রেণিশিক্ষক হাসনা হেনাকে বরখাস্ত করা হয়।

গত ৩ ডিসেম্বর রাজধানীর শান্তিনগরের নিজ বাসায় ফ্যানের সঙ্গে গলায় ফাঁস দেয় শিক্ষার্থী অরিত্রি। মুমূর্ষু অবস্থায় তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল (ঢামেক) কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

পরে ভিকারুননিসার বিক্ষুব্ধ শিক্ষার্থীরা আন্দোলন শুরু করেন।গত ৪ ডিসেম্বর রাজধানী ঢাকার পল্টন থানায় অরিত্রীর বাবা দিলীপ অধিকারী বাদী হয়ে প্রতিষ্ঠানটির অধ্যক্ষ-শিক্ষকসহ তিনজনকে আসামি করে মামলা করেন। মামলার পরদিন শ্রেণি শিক্ষক হাসনা হেনাকে গ্রেপ্তার করে আদালতে হাজির করে পল্টন থানা-পুলিশ। গত ৯ ডিসেম্বর আদালত থেকে জামিন পান হাসনা হেনা। আরটিভি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here