ভূয়া ঠিকানায় পাসপোর্ট তৈরি, গ্রেফতার ২

0
142

ভূয়া ঠিকানায় পাসপোর্ট তৈরি করে প্রতারণার অভিযোগে ২ জনকে গ্রেফতার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। গ্রেফতারকৃতরা হলেন- সাইদুল ইসলাম (২৮) ও আব্দুর রব (৩৮)। বুধবার রাতে পাবনা জেলার আতাইকুলা থানার বনগ্রাম বাজার থেকে তাদের গ্রেপ্তার করে পিবিআই ঢাকার মেট্রোর একটি টিম। এ সময় তাদের কাছ থেকে ৭টি বাংলাদেশি পাসপোর্ট উদ্ধার করা হয়। বৃহস্পতিবার সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে পিবিআই।

পিবিআই ঢাকা মেট্রোর বিশেষ পুলিশ সুপার মো. আবুল কালাম আজাদ জানান, নাসির উদ্দিন ওরফে পারভেজ ২০০৭ সাল থেকে সিঙ্গাপুরে ওর্য়াকার হিসেবে চাকরি করতেন। তার বাড়ি টাঙ্গাইলে হওয়া সত্ত্বেও ২০১৮ সালের মার্চ মাসে দেড় লাখ টাকা ঘুষ দিয়ে পাবনা জেলায় স্থায়ী ঠিকানা দেখিয়ে নাম, পিতার নাম ঠিক রেখে আরেকটি পাসপোর্ট তৈরি করেন। এ কাজে পারভেজকে সহায়তা করে সাইদুল ইসলাম, আব্দুর রব এবং পাবনা পাসপোর্ট অফিসের কর্মচারী সুমন ও তার সহযোগীরা। এই পাসপোর্ট ব্যবহার করে ২/৩ মাস পর পর পারভেজ সিঙ্গাপুর যাওয়া আসা করতে থাকে। সিঙ্গাপুর প্রবাসী বিভিন্ন লোকজন পারভেজের কাছে বিভিন্ন মালামাল (স্বর্ণালংকার, মোবাইল, ক্যামেরা, ল্যাপটপ) বাংলাদেশে পাঠাত।

পারভেজ স্বর্ণালংকারগুলো পরিবর্তন করে স্বর্ণের জায়গায় ইমিটেশন দিয়ে প্যাকেট করে ওই ইমিটেশন প্রবাসীদের আত্মীয়-স্বজনদের কাছে পৌছে দিত। উক্ত প্রতারনার ঘটনায় গত মঙ্গলবার নাসির উদ্দিন ওরফে পারভেজকে গ্রেফতার করে পিবিআই। তার দেয়া তথের ভিত্তিতে সাইদুল ইসলাম ও আব্দুর রবকে গ্রেফতার করা হয়। এ ঘটনায় রাজধানীর বিমানবন্দর থানায় একটি মামলা হয়েছে। ভূয়া ঠিকানায় পাসপোর্ট তৈরির সঙ্গে জড়িত অন্যদের গ্রেফতারে অভিযান চলছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here