ভেনিজুয়েলায় রুশ পরমাণু বোমারু বিমান মোতায়েন

0
272

ভেনিজুয়েলায় পৌঁছেছে রাশিয়ার দুটি দূরপাল্লার পরমাণু বোমারু বিমান। এতে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে, কেউ বলছেন ভেনিজুয়েলা ও রাশিয়ার সাথে যুক্তরাষ্ট্রের চলমান উত্তেজনায় নিজেদের শক্তিমত্তার জানান দিতেই বিমানগুলো মোতায়েন করা হয়েছে। অন্যদিকে, দেশটির প্রেসিডেন্ট নিকোলাস মাদুরোর সমর্থনে যৌথ সামরিক মহড়া চালাতেই বিমানগুলো সেখানে পাঠানো হয়েছে বলে বিশেষজ্ঞরা ধারণা করছেন। গার্ডিয়ান

স্থানীয় সময় সোমবার সকালে তু-১৬০ মডেলের বিমান দুটি ভেনিজুয়েলার রাজধানী কারাকাসের নিকটে অবস্থিত সিমন বলিভার আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। এই বিমানগুলো এর আগে সিরিয়ায় রুশ অভিযানে অংশ নিয়েছে এবং এগুলোর সমর্থনে আরো দুটি বিমান পাঠানো হয়েছে। তাদের একটি এন-১২৪ যা সামরিক যাত্রীবাহী বিমান এবং অন্যটি আইএল-৬২নামে যাত্রীবাহী বিমান বলে রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে।

‘আমরা যুদ্ধ নয়, শান্তিতে বিশ্বাস করি। বিমানগুলো কোনরকম উত্তেজনা সৃষ্টির জন্য পাঠানো হয়নি বরং ভেনিজুয়েলার সাথে যৌথ সামরিক কৌশলগত কারণে পাঠানো হয়েছে।’ রুশ প্রতিরক্ষামন্ত্রী ভ্লাদিমির পাদ্রিনো লোপেজ এই মন্তব্য করেছেন বলে ভেনিজুয়েলার রাষ্ট্রীয় টেলিভিশনে প্রচার করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here