ভ্যারাইটির বিশ্ব বিনোদনে নেতৃস্থানীয়দের তালিকায় সালমান-প্রিয়াঙ্কা

0
373

যুক্তরাষ্ট্রের সাপ্তাহিক ম্যাগাজিন ভ্যারাইটি প্রতিবছর সারা বিশ্বের বিনোদনজগতের নেতৃস্থানীয় ৫০০ জনের নাম প্রকাশ করে থাকে। সেই ধারাবাহিকতায় এবারও তালিকা প্রকাশ করা হলো। আর তাতে স্থান পেয়েছেন বলিউডের বেশ কয়েকজন তারকা।

অভিনেতা-অভিনেত্রীর মধ্যে আছেন সালমান খান, প্রিয়াঙ্কা চোপড়া।

সালমান খানকে বাছাইয়ের ক্ষেত্রে ভ্যারাইটি বলেছে, ‘বাকি দুই খানকে সঙ্গে নিয়ে কয়েক দশক ধরে ভারতের সিনেমা হলে রাজত্ব করেছেন সালমান খান। ভারতের সর্বকালের সর্বোচ্চ আয় করা ১০টি ছবির মধ্যে তাঁর অভিনীত ছবি আছে তিনটি। নতুন ছবি রিলিজের সময় তার ভক্তদের মধ্যে যে উত্তেজনা দেখা যায়, তা সত্যিই অবাক করার মতো বিষয়।’

অন্যদিকে প্রিয়াঙ্কা চোপড়ার ব্যাপারে ভ্যারাইটি বলেছে, ‘প্রথম জীবনে প্রকৌশলী হওয়ার স্বপ্ন দেখলেও ২০০০ সালে ভারতের হয়ে মিস ওয়ার্ল্ড হওয়ার পর বিনোদনজগতেই নিজের ক্যারিয়ার গড়েছেন এই আন্তর্জাতিক তারকা।’

অন্যদিকে পরিচালনা ও প্রযোজনার সূত্র ধরে এই তালিকায় জায়গা পেয়েছেন করণ জোহর, আদিত্য চোপড়া ও একতা কাপুর। এবারের তালিকায় সবচেয়ে বেশি মনোনয়নপ্রাপ্ত ব্যক্তি যুক্তরাষ্ট্রের, ৩৫৬ জন। আছেন ৫০০ জনের মধ্যে শীর্ষস্থান দখল করা ওয়াল্ট ডিজনি কম্পানির চেয়ারম্যান রবার্ট আইগার।

এই তালিকায় আরো আছেন অভিনেতা ক্লিন্ট ইস্টউড, টম ক্রুজ, ব্র্যাড পিট, লিওনার্দো ডিকাপ্রিও, রবার্ট ডাউনি জুনিয়র, ম্যাট ডেমন, ভিন ডিজেল, ডোয়াইন জনসন, ব্র্যাডলি কুপার, বেন অ্যাফ্লেক, ক্রিস প্র্যাট, চানিং টাটুম, রায়ান গোসলিং, উইল ফ্যারল, ডাব্লিউডাব্লিউইর চেয়ারম্যান ভিনসেন্ট ম্যাকমেন, অভিনেত্রী অ্যাঞ্জেলিনা জোলি, জেনিফার লরেন্স, স্কারলেট জোহানসন, এমা স্টোন, সোফিয়া ভারগারা, পপগায়ক জাস্টিন বিবার, গায়িকা টেইলর সুইফট, পপগায়িকা বিয়ন্সে, হিপহপ গায়ক জে-জেড, গায়িকা ও অভিনেত্রী জেনিফার লোপেজ, পপগায়িকা কেটি পেরি, লেডি গাগা, সেলেনা গোমেজ, চলচ্চিত্র পরিচালক স্টিভেন স্পিলবার্গ, রন হাওয়ার্ড, পেটি জেনকিন্স, টিভি উপস্থাপিকা অপরাহ উইনফ্রে, অ্যালেন ডিজেনারেস এবং টিভি উপস্থাপক জিমি কিমেল।

এশিয়ার দেশগুলোর মধ্যে ভারতের পাশাপাশি চীনের ২০ ব্যক্তি জায়গা পেয়েছেন এই তালিকায়। এদের মধ্যে আছেন দুই অভিনেতা জ্যাকি চান ও ডনি ইয়েন। এরা দুজনই অভিনয়ের পাশাপাশি ছবিও প্রযোজনা করে থাকেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here