মঙ্গলবার বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ দ্বিতীয় ওয়ানডে

0
183

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ওয়ানডে সিরিজ জিততে সিলেট ভেন্যুর অপেক্ষায় থাকতে নারাজ মাশরাফি-তামিমরা। আজ মিরপুর স্টেডিয়াম থেকেই বিজয়কেতন ওড়াতে চান তারা। টাইগার দলপতি মাশরাফি গতকাল সাংবাদিকদের জানালেন এক ম্যাচ হাতে রেখেই তারা সিরিজ জিততে চান।

মঙ্গলবার মিরপুর ক্রিকেট স্টেডিয়ামে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হচ্ছে বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজ। গত রোববার প্রথম ম্যাচে ৫ উইকেটে সফরকারীদের হারিয়ে সিরিজে ১-০তে এগিয়ে আছে মাশরাফিবাহিনী। এদিন জিতলেই এক ম্যাচ হাতে রেখে সিরিজ জয়ের মুকুট পড়বে টাইগাররা। সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে ম্যাচ অনুষ্ঠিত হবে আগামী ১৪ ডিসেম্বর শুক্রবার সিলেট স্টেডিয়ামে।

ওদিকে ওয়েস্ট ইন্ডিজ শিবিরও চোখ রাখছে দ্বিতীয় ম্যাচে। ঘুরে দাঁড়ানোর ম্যাচ তারা হাতছাড়া করবেন না। অধিনায়ক রভমেন পাওয়েল গতকাল বললেন, দ্বিতীয় ম্যাচে আমাদের হারানোর কিছু নেই, তবে পাবার আছে। দ্বিতীয় ম্যাচে ঘুরে দাঁড়িয়েই আমরা সিরিজ লড়াইয়ে ফিরবো। ওয়েস্ট ইন্ডিজের হুংকার একেবারেই আমলে নিচ্ছেন না বাংলাদেশের পঞ্চপান্ডব খ্যাত পাঁচ ক্রিকেটার মাশরাফি, সাকিব, তামিম, মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ রিয়াদ।

প্রায় এক যুগ ধরে তারা জাতীয় দলকে একসঙ্গে সার্ভিস দিয়ে যাচ্ছেন। এই পাঁচজনের মধ্যে সবচেয়ে সিনিয়র হচ্ছেন মাশরাফি বিন মর্তুজা। এই পাঁচজনই খেলেছেন এখন পর্যন্ত এমন ম্যাচের সংখ্যা ৯৯টি।
মঙ্গলবারের ম্যাচে এই পাঁচজন মাঠে নামলেই করে ফেলবেন বিশেষ সেঞ্চুরি। বিশ্বে এমন ঘটনা বিরল। টেস্টে এই পাঁচজনই খেলেছেন এমন ম্যাচ এখন পর্যন্ত হয়েছে একটি। ওয়ানডেতে এমন ম্যাচ হয়েছে ৬৯টি। আর টি-টোয়েন্টি ম্যাচ হয়েছে ২৯টি। অর্থাৎ, তিন ফরম্যাট মিলিয়ে তারা এখন পর্যন্ত একই সঙ্গে ৯৯টি ম্যাচ খেলেছেন। সুতরাং আজ পঞ্চপা-ব মাঠে নামলে একসঙ্গে ১০০টি ম্যাচ খেলার ইতিহাস গড়বেন।

বিশ্বে এখন পর্যন্ত এমন ৬৪টি পঞ্চপা-বের দেখা মিলেছে। বাংলাদেশে সাধারণত ক্রিকেটারদের একটু বয়স হয়ে গেলেই দল থেকে ছেটে ফেলা হয়। কিন্তু বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এই পাঁচ ক্রিকেটারকে দীর্ঘ সময় ধরে সুযোগ দিয়েছে। কারণ এই পঞ্চপা-বের হাত ধরেই বাংলাদেশের ক্রিকেটে এসেছে বিশাল অর্জন। তারা প্রত্যেকেই ফর্মে রয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here